ঢাকা শুক্রবার, ২৯ মার্চ ২০২৪ , ১৪ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইপিএলের বর্ষসেরা খেলোয়াড় হলান্ড

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৬, ২৭ মে ২০২৩

সর্বশেষ

ইপিএলের বর্ষসেরা খেলোয়াড় হলান্ড

দুর্দান্ত পারফরম্যান্সে ইংলিশ ফুটবলে নিজের প্রথম মৌসুমে আরেকটি স্বীকৃতি ধরা দিল আর্লিং হলান্ডের হাতে। প্রিমিয়ার লিগের বর্ষসেরা খেলোয়াড় নির্বাচিত হলেন ম্যানচেস্টার সিটির এই তারকা স্ট্রাইকার।

চলতি মৌসুমে সিটিতে যোগ দিয়ে গোলের সামনে ঝড় তুলে চলেছেন হলান্ড। ইংলিশ প্রিমিয়ার লিগে এখন পর্যন্ত ৩৫ ম্যাচে গোল করেছেন ৩৬টি। ভেঙে দিয়েছেন ৩৮ ম্যাচের লিগে সর্বোচ্চ গোলের রেকর্ড। লিগে সতীর্থদের দিয়ে ৮টি গোলও করিয়েছেন এই তারকা।

সিটির লিগ শিরোপা ধরে রাখায় বড় অবদান রাখা এই স্ট্রাইকার আলো ছড়িয়েছেন অন‍্য টুর্নামেন্টেও। দলকে এফএ কাপ ও চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে নেওয়ার পথে রেখেছেন গুরুত্বপূর্ণ অবদান। সব প্রতিযোগিতা মিলিয়ে ৫১ ম্যাচে হলান্ড গোল করেছেন ৫২টি।

এ নিয়ে টানা চতুর্থ মৌসুমে ইপিএলের বর্ষসেরা খেলোয়াড় হলেন সিটির কোনো খেলোয়াড়। আগের তিন মৌসুমে খেতাবটি জেতেন কেভিন ডে ব্রুইনে (২০১৯-২০ ও ২০২১-২২) ও রুবেন দিয়াস (২০২০-২১)।

সেরার লড়াইয়ে এই মৌসুমেও সংক্ষিপ্ত তালিকায় ছিলেন বেলজিয়ান মিডফিল্ডার ডে ব্রুইনে। তালিকায় থাকা অন্যরা হলেন আর্সেনালের মার্টিন ওডেগোর, বুকায়ো সাকা, ম্যানচেস্টার ইউনাইটেডের মার্কাস র‍্যাশফোর্ড, টটেনহ্যাম হটস্পারের হ্যারি কেইন ও নিউক্যাসল ইউনাইটেডের কিরান ট্রিপিয়ার।

এর আগে চলতি মাসে ফুটবল রাইটার্স অ্যাসোসিয়েশনের বর্ষসেরা পুরুষ খেলোয়াড় নির্বাচিত হন হলান্ড।

জনপ্রিয়