ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আল ইত্তিহাদে নাম লেখালেন বেনজেমা

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:৫৮, ৫ জুন ২০২৩

সর্বশেষ

আল ইত্তিহাদে নাম লেখালেন বেনজেমা

গত কয়েক সপ্তাহ ধরেই গুঞ্জন চলছিল রিয়াল মাদ্রিদ ছাড়ছেন ফরাসি স্ট্রাইকার করিম বেনজেমা। তবে এই বিষয়ে নিশ্চুপ ছিলেন ব্যালন ডি’অরজয়ী এই তারকা কিংবা ক্লাব কর্তৃপক্ষ। অবশেষে সেই গুঞ্জনই সত্যি হয়েছে। লম্বা সময় রিয়ালের জার্সিতে খেলার পর এবার ফ্রি এজেন্ট হয়ে ক্লাব ছাড়ছেন ৩৬ বছর বয়সী এই স্ট্রাইকার। 

একদিন আগেই রিয়াল মাদ্রিদ ক্লাবের তরফ থেকে এক বিবৃতিতে বেনজেমার রিয়াল ছা ড়ার বিষয়টি নিশ্চিত করা হয়েছে। তখন থেকেই মোটা অঙ্কের বেতনে বেনজেমার সৌদি আরবের ক্লাবে পাড়ি দেওয়ার গুঞ্জন আরও ডালপালা মেলে ওঠে।

এদিকে ইউরোপিয়ান দলবদল বিষয়ক প্রখ্যাত ইতালিয়ান সাংবাদিক ফ্যাব্রিজিও রোমানো সামাজিক যোগাযোগমাধ্যমে জানিয়েছেন, ইতোমধ্যে সৌদির ক্লাব আল ইত্তেহাদের সঙ্গে চুক্তি সেরে ফেলেছেন!

রোববার (৪ জুন) স্প্যানিশ লা লিগার মৌসুমের শেষ ম্যাচে অ্যাথলেটিকো বিলবাওয়ের বিপক্ষে খেলতে নেমেছিল রিয়াল। লস ব্লাঙ্কোসদের জার্সিতে ১-১ গোলে ড্রয়ের এই ম্যাচে শেষবারের মতো মাঠে নামেন বেনজেমা। আর নিজের শেষ ম্যাচেও গোল করে সব আলো কেড়ে নেন ফরাসি স্ট্রাইকার। ৭২তম মিনিটে স্পট কিকে ঠান্ডা মাথায় মাঝ বরাবার শট নিয়ে কাজে লাগান তিনি।

এবারের আসরে বারবার ইনজুরিতে পড়েন বেনজেমা। একই সঙ্গে মৌসুমে আশানুরূপ দলীয় সফলতা না পাওয়ায় তার ক্লাব ছাড়ার গুঞ্জন ওঠে। আবার মৌসুম শেষেই সাবেক এই ফরাসি ফরোয়ার্ডের সঙ্গে রিয়ালের চুক্তির মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। দলে নিয়মিত না হলেও এবার ৩০টি গোল করে নিজের পারফরম্যান্সের জানান দেন রিয়াল কাপ্তান।

এর মাঝেই গত শুক্রবার হুট করে সৌদি আরবের প্রো লিগের চ্যাম্পিয়ন ক্লাব আল-ইত্তিহাদ থেকে উচ্চ বেতনে যোগ দেওয়ার প্রস্তাব পান বেনজেমা। এবার রোমানো জানালেন, বাৎসরিক ২০০ মিলিয়ন ইউরোতে আগামী ২০২৫ খ্রিষ্টাব্দের জুন পর্যন্ত সৌদির ক্লাবটির হয়ে চুক্তিবদ্ধ হয়েছেন বেনজেমা। এ ছাড়া চুক্তি নবায়নের সুযোগও থাকছে।

২০০৯ খ্রিষ্টাব্দে রিয়াল মাদ্রিদে যোগ দিয়েছিলেন বেনজেমা। গত ১৪ বছরে ৫টি চ্যাম্পিয়নস লিগ ও ৪টি লা লিগাসহ মোট ২৫টি ট্রফি জিতেছেন তিনি। দলটির হয়ে ৩৫৪টি গোলও করেন ফরাসি এই তারকা ফুটবলার। মঙ্গলবার (৬ জুন) সান্তিয়াগো বার্নাব্যুতে রিয়াল প্রেসিডেন্ট ফ্লোরেন্তিনো পেরেজ সংবর্ধনা দেবে। এরপর সৌদিতে পাড়ি জমাবেন ফরাসি এই স্ট্রাইকার।

জনপ্রিয়