ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বাংলাদেশ সফরে এসেছেন ভারতের সেনাপ্রধান

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২২:২৩, ৫ জুন ২০২৩

সর্বশেষ

বাংলাদেশ সফরে এসেছেন ভারতের সেনাপ্রধান

বাংলাদেশ সেনাবাহিনীর প্রধান জেনারেল এস এম শফিউদ্দিন আহমেদের আমন্ত্রণে আজ সোমবার ভারতের সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ পাণ্ডে বাংলাদেশে এসেছেন। আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 সফরের প্রথম দিন আজ ভারতীয় সেনাপ্রধান সেনাবাহিনীর সদর দপ্তরে বাংলাদেশ সেনাবাহিনীর প্রধানের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন এবং তাঁকে আমন্ত্রণ জানানোর জন্য কৃতজ্ঞতা জ্ঞাপন করেন। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক কুশলাদি বিনিময় ছাড়াও দুই দেশের মধ্যে বিদ্যমান সুসম্পর্ক ও ভবিষ্যৎ অগ্রযাত্রায় সহযোগিতার বিভিন্ন বিষয়ে আলোচনা করেন।

সেনাসদরে আসার আগে জেনারেল মনোজ পাণ্ডে শিখা অনির্বাণে পুষ্পস্তবক অর্পণের মাধ্যমে বাংলাদেশের মুক্তিযুদ্ধে জীবন উৎসর্গকারী বীর শহীদদের প্রতি শ্রদ্ধা নিবেদন করেন। এরপর সেনাকুঞ্জে সেনাবাহিনীর একটি চৌকস দল তাঁকে গার্ড অব অনার প্রদান করে। জেনারেল মনোজ পাণ্ডে সেখানে একটি গাছের চারা রোপণ করেন।

আগামীকাল মঙ্গলবার চট্টগ্রামের ভাটিয়ারির বাংলাদেশ মিলিটারি একাডেমির ৮৪তম বিএমএ দীর্ঘমেয়াদি কোর্সের প্রশিক্ষণ সমাপনী কুচকাওয়াজে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে প্যারেড পরিদর্শন ও অভিবাদন গ্রহণ করবেন ভারতীয় সেনাপ্রধান। তিনি আগামী বুধবার ভারতে ফিরে যাবেন।

আইএসপিআরের বিজ্ঞপ্তিতে বলা হয়, ভারতীয় সেনাপ্রধানের এই সফর বাংলাদেশ ও ভারতের মধ্যে পারস্পরিক সম্পর্কোন্নয়নে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

জনপ্রিয়