ঢাকা রোববার, ০৫ মে ২০২৪ , ২১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বৃষ্টির জন্য জেলায় জেলায় নামাজ

দেশবার্তা

আমাদের বার্তা প্রতিবেদক 

প্রকাশিত: ২০:৩৪, ২৫ এপ্রিল ২০২৪

সর্বশেষ

বৃষ্টির জন্য জেলায় জেলায় নামাজ

দেশের প্রায় সব জেলাতে চলছে তাপপ্রবাহ। গরমে হাঁসফাঁস অবস্থায় জনজীবন বিপর্যস্ত হয়ে পড়েছে। এ অবস্থায় বৃষ্টির জন্য প্রার্থনা করে চাঁদপুর, মাদারীপুর, নওগাঁ, নাটোর, ঝালকাঠি, নেত্রকোণা, রাঙামাটি, ঠাকুরগাঁও, টাঙ্গাইল, শেরপুর, ভোলা এবং কুমিল্লায় নামাজ আদায় করা হয়েছে।

বৃহস্পতিবার সকাল থেকে বিভিন্ন সময়ে এ নামাজ আদায় করা হয়। এতে অংশ নেন বিপুলসংখ্যক মানুষ।

চাঁদপুর: চাঁদপুরে সম্মিলিত ওলামা মাশায়েখ পরিষদের উদ্যোগে তীব্র তাপপ্রবাহ থেকে রক্ষায় বৃষ্টি চেয়ে বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়। শহরের চিশতিয়া জামে মসজিদে হাসান আলী সরকারি হাইস্কুল মাঠে সকাল ৯টায় এ নামাজ অনুষ্ঠিত হয়। এতে ওলামা মাশায়েখসহ সর্বস্তরের মানুষ অংশগ্রহণ করেন।

মাদারীপুর: মাদারীপুর সদর উপজেলায় স্থানীয়দের উদ্যোগে অনাবৃষ্টি ও প্রচণ্ড তাপপ্রবাহ থেকে মুক্তি পেতে বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে। উপজেলার ঝাউদি ইউনিয়নের মাদরাসা স্কুল অ্যান্ড কলেজের মাঠে সকালে এ নামাজ অনুষ্ঠিত হয়। এ সময় নামাজে ইমামতি করেন মাদ্রা কেন্দ্রীয় জামে মসজিদের ইমাম ও খতিব মাওলানা মো. নেছার উদ্দীন।

 নওগাঁ: শীতল আবহাওয়া ও বৃষ্টির আশায় নওগাঁ জেলার সদর, পত্নীতলা, সাপাহার, পোরশা, রাণীনগর ও ধামইরহাট উপজেলায় বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে।

সদর উপজেলার চণ্ডিপুর দাখিল মাদরাসা মাঠে অনুষ্ঠিত নামাজের ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা নজিবর রহমান এবং দুবলহাটি ইউনিয়নের মাতাসাগর ঈদগাহ মাঠে নামাজের ইমামতি ও দোয়া মোনাজাত পরিচালনা করেন মাওলানা হুসাইন আহমেদ।
নাটোর: নাটোর সদর, বড়াইগ্রাম ও বাগাতিপাড়া উপজেলায় বৃষ্টির জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে। এ সময় আল্লাহর কাছে ‘আমিন, আমিন’ ধ্বনিতে বৃষ্টির চেয়ে গুনাহ মাফের প্রার্থনা করা হয়।

রাঙামাটি: রাঙামাটিতে সুন্নি ওলামা পরিষদের আয়োজনে প্রচণ্ড খরা ও গরম হতে পরিত্রাণ পাওয়ার জন্য বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে।
রাঙামাটির কেন্দ্রীয় জানাজা মাঠ প্রাঙ্গণে সকালে বিভিন্ন শ্রেণি পেশার বিপুলসংখ্যক মানুষ এতে অংশগ্রহণ করেন। এ নামাজের ইমামতি করেন আহলে সুন্নত ওয়াল জামা’আত রাঙামাটি জেলার সভাপতি মাওলানা মুস্তফা হেজাজী।

ঠাকুরগাঁও: প্রচণ্ড দাবদাহ, প্রখর রোদ আর গরম থেকে মুক্তি ও বৃষ্টির আশায় ঠাকুরগাঁওয়ে বিশেষ নামাজ অনুষ্ঠিত হয়েছে। সকালে শহরের সালন্দর ইসলামিয়া কামিল মাদরাসা মাঠে এ নামাজে কয়েকশ মানুষ অংশ নেন।

টাঙ্গাইল: টাঙ্গাইলের সদর, বাসাইল ও ঘাটাইল উপজেলায় প্রচণ্ড তাপপ্রবাহ থেকে মুক্তি ও বৃষ্টির আশায় বিশেষ নামাজ আদায় করা হয়েছে।  বৃহস্পতিবার সকালে টাঙ্গাইল কেন্দ্রীয় ঈদগাঁ মাঠে শ্রেণি পেশার মানুষ এ নামাজ আদায় করেন।
শেরপুর: শেরপুরে প্রচণ্ড গরমে বৃষ্টির প্রার্থনায় বিশেষ নামাজ আদায় করা হয়েছে।

সকালে সদর উপজেলার কুমরী বাজিতখিলা ঈদগাহ মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ অনুষ্ঠিত হয়েছে। নামাজে প্রায় দুই শতাধিক মানুষ অংশগ্রহণ করেন।

ভোলা: ভোলায় বৃষ্টির জন্য জাতীয় উলামায়ে মাশায়েখ আইম্মা পরিষদের পক্ষ থেকে বিশেষ নামাজ আদায় করা হয়েছে। সকাল ১০টায় শহরে বাংলা স্কুল মাঠে খোলা আকাশের নিচে এ নামাজ অনুষ্ঠিত হয়।

কুমিল্লা: তীব্র দাবদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির আশায় জামায়াতে ইসলামী কুমিল্লা মহানগর শাখার উদ্যোগে বিশেষ নামাজ আদায় করা হয়েছে। সকাল ৯টায় কুমিল্লা শহরতলীর দৌলতপুর ইনসাফ গার্ডেন সিটির তামিরুল উম্মাহ আলিম মাদরাসা মাঠে এ নামাজে বিভিন্ন শ্রেণি পেশার লোকজন অংশ নেন।

ঝালকাঠি: তীব্র তাপপ্রবাহে অতিষ্ঠ মানুষ বৃষ্টি কামনায় ঝালকাঠি সরকারি উচ্চ বিদ্যালয়ের মাঠে ইসতিসকার নামাজ আদায় করেছেন। সকাল ৯ টায় এ নামাজ অনুষ্ঠিত হয়। নামাজে ইমামতি করেন গুরুধাম জামে মসজিদের পেশ ইমাম হাফেজ মো. মহিউদ্দিন। খুতবা শেষে মহান আল্লাহর দরবারে সবাই চোখের পানি ফেলে বৃষ্টির ফরিয়াদ করেন।

জনপ্রিয়