ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ব্র্যাক ইউনিভার্সিটিতে ডিজিটাল কুইজ প্রতিযোগিতা

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২২:০০, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ব্র্যাক ইউনিভার্সিটিতে ডিজিটাল কুইজ প্রতিযোগিতা

ব্র্যাক ইউনিভার্সিটিতে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস উপলক্ষে ‘বাংলা আমার অহংকার’ শীর্ষক ডিজিটাল কুইজ প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়েছে। রোববার পুরস্কার বিতরণের মধ্য দিয়ে এ প্রতিযোগিতা শেষ হয়। 
অনুষ্ঠানে বিজয়ীদের অভিনন্দন জানান ইউনিভার্সিটির ভারপ্রাপ্ত ভাইস চ্যান্সেলর সৈয়দ মাহফুজুল আজিজ। কুইজে কয়েক হাজার শিক্ষক-শিক্ষার্থী-স্টাফ অংশগ্রহণ করেন। 

এছাড়াও এ দিন বাংলা ভাষার সমৃদ্ধ ঐতিহ্যকে সম্মান জানাতে নানা কর্মসূচি পালন করে প্রতিষ্ঠানটি। এসবের মধ্যে ছিলো বিভিন্ন বিভাগের শিক্ষার্থীদের অংশগ্রহণে কবিতা আবৃত্তি, সংগীত পরিবেশনা, নিত্য প্রদর্শন- এর সমন্বয়ে মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান।

কুইজ প্রতিযোগিতায় বিজয়ী হয়েছেন ব্র্যাক বিজনেস স্কুলের মেজবাউল ইসলাম বিশাল, ডিপার্টমেন্ট অফ কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং-এর এমডি রিকুম হোসেন, শামিউর রহমান, মনীষা ভৌমিক, অর্ঘ্য প্রতিম অঙ্গন এবং আসিফ ইকবাল খান নুহাশ।

শিক্ষক-কর্মকর্তাদের মধ্যে পুরস্কার জিতেছেন কম্পিউটার সাইন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং- এর লেকচারার মির্জা মোহাম্মদ তাউসিফ শরীফ স্নিগ্ধ এবং অফিস অফ প্রক্টর- এর জুনিয়র প্রক্টর মোহাম্মদ খালিদ আমিরুল ইসলাম। 
অনুষ্ঠানে বাংলা ভাষা, সাহিত্য, ইতিহাস ও সংস্কৃতির ওপর জোর দেয়া হয়।

কুইজে অংশগ্রহণকারীদের প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ এবং চিত্তাকর্ষক বিভিন্ন প্রশ্নের মাধ্যমে আত্মপরিচয় এবং ঐতিহ্যের বিভিন্ন দিক নিয়ে প্রশ্ন করা হয়। যা তাদের ভাষাগত শেকড়ের সঙ্গে সংযুক্ত হতে সহায়তা করবে।  
বিশ্ববিদ্যালয়ের সবাই যেনো বাংলা ভাষা, সাহিত্য, ইতিহাস ও সংস্কৃতিকে আরো ভালোভাবে বুঝতে পারে এবং শ্রদ্ধা জানাতে পারে সেই লক্ষ্যেই এই কুইজ প্রতিযোগিতার আয়োজন।

জনপ্রিয়