ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবির চারুকলা ইউনিটে প্রথম বাঁধন তালুকদার

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ১৭:৪৪, ২৮ মার্চ ২০২৪

সর্বশেষ

ঢাবির চারুকলা ইউনিটে প্রথম বাঁধন তালুকদার

ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষে ১ম বর্ষ আন্ডারগ্র্যাজুয়েট প্রোগ্রামের ভর্তি পরীক্ষার চারুকলা ইউনিটে প্রথম স্থান অধিকার করেছেন রবীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ পাবলিক কলেজের শিক্ষার্থী মো. বাঁধন তালুকদার।

বৃহস্পতিবার (২৮ মার্চ) দুপুর সাড়ে ৩টার পর বিশ্ববিদ্যালয়ের প্রশাসনিক ভবনস্থ অধ্যাপক আবদুল মতিন চৌধুরী ভার্চুয়াল ক্লাসরুমে আনুষ্ঠানিকভাবে ফল প্রকাশ করেন উপাচার্য অধ্যাপক ড. এএসএম মাকসুদ কামাল। 

প্রকাশিত ফলে দেখা গেছে, ব্যবসায় ইউনিটের ভর্তি পরীক্ষায় বাঁধন তালুকদারের প্রাপ্ত নম্বর ৭৯। ঢাকা বিশ্ববিদ্যালয় ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ৫১০৬৩৮১।

গত ৯ মার্চ চারুকলা ইউনিটের পরীক্ষা ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয়। এবছর চারুকলা ইউনিটের ১৩০টি আসনের বিপরীতে মোট আবেদন সংখ্যা ৭ হাজার ৩৭টি ছিল। পরীক্ষায় অংশ নিয়েছেন ৪ হাজার ৫১০ জন শিক্ষার্থী।

২০২৩-২৪ শিক্ষাবর্ষে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ৪টি ইউনিটের ৫ হাজার ৯৬৫ আসনের জন্য মোট আবেদন জমা পড়েছে ২ লাখ ৭৯ হাজার ২টি। সে অনুযায়ী, আসন প্রতি পরীক্ষা দিয়েছেন প্রায় ৪৭ জন শিক্ষার্থী।

উল্লেখ্য, গত বছর চারুকলা ইউনিটের ১৩০টি আসনের বিপরীতে আবেদন করেছিলেন ৭ হাজার ৯৬ জন শিক্ষার্থী। আসনপ্রতি প্রায় ৫৪ জন প্রার্থী অংশ নেয়। এর মধ্যে পাস করেছেন মাত্র ২১২ জন শিক্ষার্থী। যা মোট শিক্ষার্থীর ৪ দশমিক ৪৯ শতাংশ। বাকি ৯৫ দশমিক ৫১ শতাংশ শিক্ষার্থীই ফেল করেছেন।

যেভাবে ফল জানা যাবে

admission.eis.du.ac.bd ওয়েবসাইটে পরীক্ষার বিস্তারিত ফলাফল জানা যাবে। সেই সঙ্গে টেলিটক, রবি, এয়ারটেল ও বাংলালিংক মোবাইল নম্বর থেকে কলা, আইন ও সামাজিক বিজ্ঞান ইউনিটের জন্য DU ALS টাইপ করে ১৬৩২১ নম্বরে send করে ফিরতি SMS-এ ফলাফল জানা যাবে।

জনপ্রিয়