ঢাকা মঙ্গলবার, ৩০ এপ্রিল ২০২৪ , ১৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

শিক্ষা

আমাদের বার্তা, বাগেরহাট

প্রকাশিত: ২০:৩০, ১৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন

বাগেরহাটের ফকিরহাট উপজেলায় শেখ হেলাল উদ্দীন সরকারি কলেজে ঐতিহাসিক মুজিবনগর দিবস উদযাপন করা হয়েছে। দিবসটি উপলক্ষ্যে বুধবার সকালে কলেজের স্বপন দাশ অডিটোরিয়াম ভবনে এক আলোচনা সভা ও দোয়া অনুষ্ঠানের আয়োজন করা হয়। 

সমাজকর্ম বিভাগের প্রভাষক নাজমা খানমের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন অধ্যক্ষ বটু গোপাল দাস। অনুষ্ঠানের শুরুতে কোরআন থেকে তেলাওয়াত করেন প্রভাষক আমিনুল হক জাকির এবং গীতা পাঠ করেন শিশু অঙ্কন বিশ্বাস।
আলোচনা সভার শুরুতে দিবসটি উপলক্ষে এক ভিডিও ডকুমেন্টারি প্রদর্শন করা হয়। 

সভায় স্বাগত বক্তব্য রাখেন, মুজিবনগর দিবস উদযাপন পরিষদের আহবায়ক প্রভাষক আমিনুল হক জাকির। এছাড়া শুভেচ্ছা বক্তব্য রাখেন, সহকারী অধ্যাপক সিরাজুল ইসলাম মল্লিক, সালমা খাতুনসহ প্রমুখ। সভায় সকল বক্তারা ঐতিহাসিক মুজিবনগর দিবসের তাৎপর্য সকলের সামনে তুলে ধরেন।

সভাপতি তার বক্তব্যে মুজিবনগর দিবসে দেশবাসীকে মুক্তিযুদ্ধের চেতনায় উদ্বুদ্ধ হয়ে বঙ্গবন্ধুর স্বপ্নের ‘সোনার বাংলা’ ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা ঘোষিত উন্নত-সমৃদ্ধ ‘স্মার্ট বাংলাদেশ’ গঠনে নিজ নিজ অবস্থান থেকে যথাযথভাবে দায়িত্ব পালনের আহ্বান জানান। 

অনুষ্ঠানে কবিতা আবৃত্তি করেন প্রভাষক নাজমা খানম, আমিনুল হক জাকির, সঙ্গীত পরিবেশন করেন প্রভাষক অঞ্জু বিশ্বাসসহ প্রমুখ। আলোচনা সভা শেষে এক দোয়া অনুষ্ঠান পরিচালিত হয়। দোয়া অনুষ্ঠান পরিচালনা করেন সহকারী অধ্যাপক মো. হোসাইন সাইদীন। সর্বশেষ ঐতিহাসিক মুজিবনগর দিবসের প্রতিপাদ্য বিষয়ের উপর রচনা প্রতিযোগিতায় বিজয়ীদের হাতে বঙ্গবন্ধুর স্বরচিত লেখা বই তুলে দিয়ে অনুষ্ঠানের সমাপ্তি ঘোষণা করা হয়।

জনপ্রিয়