ঢাকা সোমবার, ০৬ মে ২০২৪ , ২২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানি

শিক্ষা

আমাদের বার্তা, জবি 

প্রকাশিত: ১৮:০৯, ২৪ এপ্রিল ২০২৪

আপডেট: ১৯:১৬, ২৪ এপ্রিল ২০২৪

সর্বশেষ

ভর্তি পরীক্ষায় জবিতে থাকবে ভ্রাম্যমাণ পানি

চব্বিশ সাধারণ, বিজ্ঞান ও প্রযুক্তি (জিএসটি) বিশ্ববিদ্যালয়ের গুচ্ছ ভর্তি পরীক্ষা শুরু হচ্ছে আগামী শনিবার। এতে জগন্নাথ বিশ্ববিদ্যালয় (জবি) কেন্দ্রে পরীক্ষা দিতে আসা পরীক্ষার্থী ও অভিভাবকদের জন্য সার্বক্ষণিক সুপেয় পানি ও চিকিৎসকের ব্যবস্থা করবে জবি প্রশাসন। পানির ট্যাংক গুলো ভ্রাম্যমাণ সেবা দেবে। এ ছাড়া কেউ হঠাৎ অসুস্থ হয়ে গেলে তাৎক্ষনিক সেবা দেয়ার জন্য থাকবেন দুইজন চিকিৎসক। চিকিৎসকরা ভ্রাম্যমাণভাবে চিকিৎসা সেবা দেবেন।

 গতকাল মঙ্গলবার বিষয়টি নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক ড. জাহাঙ্গীর হোসেন। তিনি বলেন, তীব্র গরমে পরীক্ষার্থীদের সেবার জন্য ওয়াসার সঙ্গে আমাদের কথা হয়েছে। তারা বিশ্ববিদ্যালয়ের বাইরে ওয়াটার ট্যাংকের ব্যবস্থা রাখবে। এ ছড়া দুইজন চিকিৎসক থাকবেন। কেউ হঠাৎ অসুস্থ হয়ে পড়লে তারা তাৎক্ষনিক সেবা দেয়া হবে। আর ক্যাম্পাসের ভেতরের আমাদের নিজস্ব মেডিক্যাল সেন্টার সবসময় খোলা থাকবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. সাদেকা হালিম বলেন, তীব্র গরমে পরীক্ষার্থীরা ও তাদের অভিভাবকরা আসবে। তাদের স্বাস্থ্যগত দিক বিবেচনা করে আমরা পানির ব্যবস্থার জন্য পানির ট্যাংক ও স্বাস্থ্যসেবার জন্য দুজন ডাক্তারের ব্যাবস্থা রাখা হবে। যেকোনো অনাকাঙ্ক্ষিত পরিস্থিতির মোকাবিলায় যথাযথ ব্যবস্থা থাকবে। এ ছাড়া সার্বিক নিরাপত্তার বিষয়েও বেশ নজর দেয়া হবে।

প্রসঙ্গত, গুচ্ছভুক্ত ২৪ বিশ্ববিদ্যালয়ের এ ইউনিটের (বিজ্ঞান) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ২৭ এপ্রিল (শনিবার), বি ইউনিটের (মানবিক) ৩ মে (শুক্রবার) এবং সি ইউনিটের (বাণিজ্য) ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে ১০ মে (শুক্রবার)। এ ইউনিটের ভর্তি পরীক্ষা দুপুর ১২টা থেকে বেলা ১টা পর্যন্ত এবং অন্য দুটি ইউনিটের ভর্তি পরীক্ষা বেলা ১১টা থেকে দুপুর ১২টা পর্যন্ত অনুষ্ঠিত হবে।

জনপ্রিয়