ঢাকা রোববার, ০৫ মে ২০২৪ , ২১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

গরমে নোয়াখালীতে স্কুলশিক্ষার্থীর মৃ*ত্যু

শিক্ষা

আমাদের বার্তা, নোয়াখালী

প্রকাশিত: ১৯:৪৯, ২৫ এপ্রিল ২০২৪

সর্বশেষ

গরমে নোয়াখালীতে স্কুলশিক্ষার্থীর মৃ*ত্যু

নোয়াখালীর বেগমগঞ্জে এক স্কুলশিক্ষার্থীর মৃত্যু হয়েছে। চিকিৎসকের ধারণা, তীব্র গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়ে থাকতে পারে। মৃত ঋতু সুলতানা (১৭) উপজেলার ছয়ানী ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডের সাদারি গ্রামের মো. ইসমাইলের মেয়ে। স্থানীয় ছয়ানী উচ্চ বিদ্যালয় থেকে চলতি বছর এসএসসি পরীক্ষা দিয়েছিলেন ঋতু।

গতকাল বুধবার রাতে নিজ বাড়িতে ঋতু মারা যায় বলে জানিয়েছেন তার পরিবার। বৃহস্পতিবার বিষয়টি নিশ্চিত করেন ঋতুর চাচা মো. সাইফুল ইসলাম। তিনি জানান, বুধবার সারাদিন ঋতু তার মা রেহানা বেগমের সঙ্গে রোদের মধ্যে ধানের কাজ করেছিলো। রাতের খাবারের পর সে অসুস্থ হয়ে পড়ে। রাত আড়াইটার দিকে ঋতু গুরুত্বর অসুস্থ হলে তার বাবা স্থানীয় একজন গ্রাম্য চিকিৎসককে ডেকে আনেন। পরে গ্রাম্য চিকিৎসক বাড়িতে এসে তাকে মৃত ঘোষণা করেন। তিনি ধারণা করেন প্রচণ্ড গরমে হিট স্ট্রোকে তার মৃত্যু হয়েছে।

 নোয়াখালী সিভিল সার্জন ডা. মাসুম ইফতেখার বলেন, দেশের চলমান হিট অ্যালার্টে সবাইকে সাবধানতা অবলম্বন করতে হবে। যারা মাঠে কিংবা বাড়িতে ধানের কাজ করেন, তাদের একনাগাড়ে বেশিক্ষণ রোদে অবস্থান করা যাবে না। কোনো অবস্থাতেই খালি গায়ে থাকা যাবে না। প্রচণ্ড গরমে শরীর থেকে ঘামের সঙ্গে লবণ বেরিয়ে যায়। তাই ডি-হাইড্রেশন দূরীকরণের জন্য বেশি বেশি পানি ও খাবার স্যালাইন পান করতে হবে এবং যতোটুকু সম্ভব ছায়াতে থাকতে হবে।

জনপ্রিয়