ঢাকা সোমবার, ১৩ মে ২০২৪ , ২৯ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবিতে দুদিনব্যাপী ফার্মাফেস্ট শুরু

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি

প্রকাশিত: ১৯:৪১, ২৮ এপ্রিল ২০২৪

সর্বশেষ

ঢাবিতে দুদিনব্যাপী ফার্মাফেস্ট শুরু

ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি বিভাগ, ফার্মেসি অনুষদ এবং ফার্মেসি ক্লাবের যৌথ উদ্যোগে দু’দিনব্যাপী ‘ফার্মাফেস্ট-২০২৪’ শুরু হয়েছে।
রোববার বিশ্ববিদ্যালয়ের মোকাররম হোসেন খন্দকার বিজ্ঞান ভবন প্রাঙ্গণে এই ফেস্ট-এর উদ্বোধন করেন প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার ।

ফার্মা অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতা, পোস্টার প্রেজেন্টেশন এবং বক্তৃতা আয়োজনের মাধ্যমে অনুষ্ঠিত হচ্ছে এবারের ফেস্ট। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়সহ বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, শিক্ষার্থী, গবেষক, ফার্মাসিস্ট এবং ওষুধ নিয়ন্ত্রণকারী সংস্থা ও ওষুধ উৎপাদনকারী প্রতিষ্ঠানের প্রতিনিধিরা অংশ নিচ্ছেন।

এ সময় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সংসদ সদস্য এবং রেডিয়েন্ট ফার্মাসিউটিক্যালস লিমিটেডের চেয়ারম্যান মো. নাসের শাহরিয়ার জাহেদী। 
ফার্মেসি বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. এস এম আব্দুর রহমানের সভাপতিত্বে ফেস্ট এর উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন ফার্মেসি অনুষদের ডিন অধ্যাপক ড. ফিরোজ আহমেদ। 

অনুষ্ঠানে স্বাগত বক্তব্য দেন ফেস্ট-এর আহ্বায়ক অধ্যাপক ড. মো. ইলিয়াস আল-মামুন। অনুষ্ঠানটি সঞ্চালন করেন ফার্মেসি ক্লাবের সাধারণ সম্পাদক সুস্মিতা তালুকদার ।

প্রো-ভাইস চ্যান্সেলর (শিক্ষা) অধ্যাপক ড. সীতেশ চন্দ্র বাছার বলেন, দেশের ফার্মেসি খাতের চাহিদা পূরণে এবং ওষুধ শিল্পে গবেষণা ও উদ্ভাবনে ঢাকা বিশ্ববিদ্যালয় ফার্মেসি অনুষদ গুরুত্বপূর্ণ অবদান রাখছে। গবেষণার পরিবেশ নিশ্চিত করা, অবকাঠামোগত উন্নয়ন, গবেষণাগারে আধুনিক যন্ত্রপাতি স্থাপন, শ্রেণিকক্ষ আধুনিকায়নসহ শিক্ষার মান আরো বৃদ্ধিতে সরকার ও সংশ্লিষ্টদের সহযোগিতায় বিশ্ববিদ্যালয়ে নতুন নতুন প্রকল্প গ্রহণ ও বাস্তবায়ন করা হবে বলে তিনি উল্লেখ করেন।
সংসদ সদস্য মো, নাসের শাহরিয়ার জাহেদী দেশের ওষুধ শিল্পকে আরও এগিয়ে নিতে গবেষণা ও উদ্ভাবনের পাশাপাশি ইন্ডাস্ট্রি-একাডেমিয়া সম্পর্ককে আরো জোরদার করার ওপর গুরুত্বারোপ করেন। 

জনপ্রিয়