ঢাকা সোমবার, ২০ মে ২০২৪ , ৫ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মির্জাগঞ্জে কৃষকদের বীজ ও সার বিতরণ

দেশবার্তা

আমাদের বার্তা, মির্জাগঞ্জ (পটুয়াখালী)

প্রকাশিত: ২২:৪০, ১০ মে ২০২৪

আপডেট: ২২:৪০, ১০ মে ২০২৪

সর্বশেষ

মির্জাগঞ্জে কৃষকদের বীজ ও সার বিতরণ

কৃষি প্রণোদনা কর্মসূচির আওতায় ২০২৩-২৪ অর্থবছরে খরিপ-১ মৌসুমে আউশ ধানের উৎপাদন বৃদ্ধির লক্ষে পটুয়াখালীর মির্জাগঞ্জে ছয় হাজার পাঁচশ’ ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের মাঝে বিনামূল্যে বীজ ও রাসায়নিক সার বিতরণ আনুষ্ঠানিকভাবে উদ্বোধন করা হয়েছে। শুক্রবার সকালে উপজেলা প্রশাসন ও উপজেলা কৃষি সম্প্রসারণ অধিদপ্তরের আয়োজনে উপজেলা পরিষদ মিলনায়তনে আলোচনা সভা ও কৃষকদের হাতে সার, বীজ তুলে দিয়ে প্রধান অতিথি হিসেবে এর উদ্বোধন করেন করেন পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য এ.বি.এম রুহুল আমীন হাওলাদার। উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. তরিকুল ইসলামের সভাপতিত্বে অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন উপজেলা কৃষি অফিসার কৃষিবিদ মো. আবদুল্লা আল মামুন। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পটুয়াখালী খামারবাড়ির উপ-পরিচালক কৃষিবিদ মো. নুরুল ইসলাম, উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. গাজী আতাহর উদ্দীন আহম্মদ, সাধারণ সম্পাদক মো. জসিম উদ্দীন জুয়েল, সহ-সভাপতি মো. ইসমাইল হোসেন মৃধা, মির্জাগঞ্জ থানার ওসি মো. হাফিজুর রহমান, উপজেলা জাতীয় পার্টির সভাপতি অধ্যক্ষ ড. আবদুর রহমান ও উপজেলা কৃষি সম্প্রসারণ অফিসার মো. নাহিদ হাসানসহ জেলা ও উপজেলার নেতৃবৃন্দ।

উপজেলার ৬টি ইউনিয়নে মোট ৬ হাজার ৫শ’ জনকে উফশী আউশ প্রণোদনা দেয়া হবে। গতকাল শুক্রবার তিন শতাধিক প্রান্তিক কৃষকের প্রত্যেককে ৫ কেজি বীজ ধান, ১০ কেজি ডিএপি ও ১০ কেজি এমওপি সার বিতরণ করা হয়।

আলোচনা সভায় বক্তাগণ কৃষকদের উদ্দেশে জমি ফেলে না রেখে চাষ করার  উপর গুরুত্বারোপ করেন। প্রতিটি কৃষক প্রাপ্ত বীজ ও সার প্রয়োগ করে ৫০ শতাংশ জমিতে আউশ ধান রোপণ করতে পারবেন।

জনপ্রিয়