ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

জানুয়ারিতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি, বয়সে ছাড় পাচ্ছেন প্রার্থীরা

চাকরির খবর

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১১:২৮, ৬ নভেম্বর ২০২৩

সর্বশেষ

জানুয়ারিতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি, বয়সে ছাড় পাচ্ছেন প্রার্থীরা

৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি আগামী বছরের জানুয়ারির প্রথম সপ্তাহে প্রকাশ করতে চায় সরকারি কর্ম কমিশন (পিএসসি)। মার্চে প্রিলিমিনারি পরীক্ষা নিয়ে ডিসেম্বরের মধ্যেই চূড়ান্ত ফল প্রকাশের পরিকল্পনা সাজিয়েছে সংস্থাটি।

তবে জানুয়ারিতে বিজ্ঞপ্তি প্রকাশ করা হলেও চলতি বছরের নভেম্বরে যাদের বয়স শেষ হয়ে যাচ্ছে, সেসব প্রার্থীরাও আবেদনের সুযোগ পেতে পারেন। বিজ্ঞপ্তি পিছিয়ে যাওয়ায় প্রার্থীদের বয়সে ছাড় দেওয়ার প্রাথমিক এ সিদ্ধান্ত নিয়েছে পিএসসি। 

পিএসসি সূত্র জানায়, প্রার্থীদের বয়সে ছাড় দেওয়ার বিষয়টি জটিল। এজন্য আগের বিধি অনুযায়ী বিজ্ঞপ্তি প্রকাশের বিষয়টি নিয়ে আলোচনা চলছে। পূর্ব পরিকল্পনা অনুযায়ী জানুয়ারিতেই বিজ্ঞপ্তি প্রকাশে জোর দিয়েছেন পিএসসি কর্মকর্তারা।

কমিশনের কর্মকর্তারা বলছেন, ৪৬তম বিসিএস থেকে এক বর্ষপঞ্জিতে একটি বিসিএস শেষ করতে চান তারা। এজন্য ছয় মাস অন্তর একটি করে বিসিএসের ফল প্রকাশের উদ্যোগ নেওয়া হয়েছে। এ লক্ষ্যে ২০২৪ সালের জানুয়ারি মাসের শুরুতে ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশের পরিকল্পনা নেওয়া হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন বলেন, ‘পিএসসি জানুয়ারিতেই ৪৬তম বিসিএসের বিজ্ঞপ্তি প্রকাশ করতে চায়। বিজ্ঞপ্তি জানুয়ারিতে হলেও নভেম্বরে যাদের বয়স শেষ হয়ে যাচ্ছে, আমরা তাদেরও আবেদনের সুযোগ দেবো। আমরা কাউকে বঞ্চিত করতে চাই না।’

 [inside-ad]তিনি আরও বলেন, ‘বিসিএসে অনেক জট লেগে আছে। আমরা এ জট থেকে বেরিয়ে আসতে চাই। বিসিএসকে জটমুক্ত করতে সব ধরনের পরিকল্পনা হাতে নেওয়া হয়েছে। ৪৬তম বিসিএস থেকে জানুয়ারি থেকে ডিসেম্বরের মধ্যে পরীক্ষা শেষ করে চূড়ান্ত সুপারিশ করার পরিকল্পনা হয়েছে। আমরা সবকিছু গুছিয়ে এনেছি।’

জনপ্রিয়