ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মার্কেট দখলের প্রতিবাদ করায় দৃষ্টি প্রতিবন্ধীদের ওপর হামলা

জাতীয়

আমাদের বার্তা, সাভার 

প্রকাশিত: ১৪:৫৬, ২৪ মার্চ ২০২৩

সর্বশেষ

মার্কেট দখলের প্রতিবাদ করায় দৃষ্টি প্রতিবন্ধীদের ওপর হামলা

সাভারে দৃষ্টি প্রতিবন্ধীদের শপিং কমপ্লেক্স দখল চেষ্টার প্রতিবাদে সড়ক অবরোধ করে বিক্ষোভ করেছে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সদস্যরা। বিক্ষোভ শেষ হতে না হতেই সন্ত্রাসীরা দৃষ্টি প্রতিবন্ধীদের ওপর হামলা চালিয়েছে। এ ঘটনায় অন্তত ৬ জন আহতের খবর পাওয়া গেছে।  গতকাল বৃহস্পতিবার  দুপুরে সাভারের সাভার-বিরুলিয়া আঞ্চলিক সড়ক অবরোধ করে এই বিক্ষোভ শেষে মার্কেটে প্রবেশ করার পর পর এই হামলা চালায় তোতলা পাভেলের সহযোগীরা। হামলায় আহত জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার যুগ্ম মহাসচিব মোখলেছুর রহমানকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে। বাকিদের প্রাথমিক চিকিৎসা শেষে ছেড়ে দেওয়া হয়েছে। 
দৃষ্টি প্রতিবন্ধীরা জানায়, দীর্ঘদিন ধরে জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সাভারের শপিং কমপ্লেক্সটি দখলের পাঁয়তারা করছেন স্বঘোষিত সাভার পৌর স্বেচ্ছাসেবক লীগ নেতা তোতলা পাভেল ও তার সহযোগীরা। এরই ধারাবাহিকতায় মার্কেটের জমিদারি ভাড়া উত্তোলন বন্ধ করে দেয় পাভেল। একই সঙ্গে মার্কেটের সামনের নির্মাণাধীন পানির রিজার্ভ টাঙ্কির উপর অবৈধভাবে দোকান বসিয়ে প্রায় ৩০ লাখ টাকা হাতিয়ে নিয়েছে। প্রতিন্ধীরা তার প্রতিবাদে গতকাল বিক্ষোভ করলে পাভেল বাহিনী তাদের ওপর চড়াও হন। আর বিক্ষোভ মিছিল শেষ হওয়ার পর পরই মার্কেটে প্রবেশ করে পাভেলের সহযোগীরা দৃষ্টি প্রতিবন্ধিদের ওপর অতর্কিত হামলা চালায় । এসময় জাতীয় দৃষ্টি প্রতিবন্ধী সংস্থার সহ-সভাপতিসহ প্রায় ৬ জন আহত হয়েছেন। আহতদের ৫ জনকে প্রাথমিক চিকিৎসা দিয়ে ছেড়ে দেওয়া হয়েছে। একজনকে সাভার উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।
এ ব্যাপারে অভিযুক্ত পাভেল বলেন, আমার ওই মার্কেটে একটা ব্যবসায়িক অফিস আছে। তারাই আমার অফিসে এসে হামলা চালিয়েছে।  আমার কাছে ভিডিও ফুটেজ আছে।

জনপ্রিয়