ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পলায়নকালে গ্রেফতার আবু সাঈদ চাঁদ

জাতীয়

আমাদের বার্তা, রাজশাহী

প্রকাশিত: ০০:০০, ২৬ মে ২০২৩

সর্বশেষ

পলায়নকালে গ্রেফতার আবু সাঈদ চাঁদ

প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে রাজশাহী বিএনপির আহ্বায়ক আবু সাঈদ চাঁদ আত্মগোপনে চলে গিয়েছিলেন। গতকাল বৃহস্পতিবার পলায়নকালে রাজশাহী জেলা ও মেট্রোপলিটন পুলিশ যৌথভাবে সড়কে তল্লাশি চৌকি বসিয়ে একটি প্রাইভেটকার থেকে তাকে আটক করেন। গতকাল বৃহস্পতিবার দুপুর ১২টার দিকে রাজশাহী মেট্রোপলিটন পুলিশের (আরএমপি) কার্যালয়ে আয়োজিত সংবাদ সম্মেলনে পুলিশ এ কথা জানায়।
সংবাদ সম্মেলনে পুলিশের রাজশাহী রেঞ্জের উপ-মহাপরিদর্শক (ডিআইজি) আবদুল বাতেন বলেন, বিভিন্ন অপরাধে আবু সাঈদের বিরুদ্ধে আগে থেকেই ২০ থেকে ২৫টি মামলা ছিল। প্রধানমন্ত্রীকে হত্যার হুমকির ঘটনায় রাজশাহী জেলা ও মহানগরের থানাগুলোতে আরো ছয় থেকে সাতটি মামলা হয়েছে। এছাড়া দেশের বিভিন্ন থানায় বেশ কিছু মামলা হয়েছে তাঁর বিরুদ্ধে। 
আরএমপি কমিশনার আনিসুর রহমান বলেন, বৃহস্পতিবার বেলা সোয়া ১১টার দিকে রাজশাহী মহানগরীর ভেড়িপাড়া মোড় থেকে আবু সাঈদকে একটি প্রাইভেটকার থেকে গ্রেপ্তার করা হয়। গ্রেপ্তারের পর তাঁকে নগরের সিঅ্যান্ডবি মোড়ে আরএমপির সদর দপ্তরে আনা হয়। প্রধানমন্ত্রীকে প্রকাশ্যে হত্যার হুমকি দেওয়ায় রাজশাহীর পুঠিয়া থানায় প্রথমে আবু সাঈদের বিরুদ্ধে মামলা হয়। ওই মামলায় তাঁকে গ্রেপ্তার দেখানো হবে।
এদিকে গতকাল বৃহস্পতিবার আবু সাঈদ চাঁদকে রাজশাহীর জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট আদালত-৪ এর বিচারক মাহবুব আলমের আদালতে হাজির করে ১০ দিনের রিমান্ড আবেদন করে পুলিশ। শুনানি নিয়ে আদালত পাঁচ দিনের মঞ্জুর করেন।
উল্লেখ্য, গত ১৯ মে রাজশাহীর পুঠিয়ায় শিবপুর উচ্চবিদ্যালয় মাঠে বিএনপি আয়োজিত এক জনসভায় আবু সাঈদ চাঁদ প্রধানমন্ত্রীকে প্রাণনাশের হুমকি দিয়ে বক্তব্য দেওয়ার অভিযোগে তার বিরুদ্ধে মামলা করা হয়। গত রোববার আওয়ামী লীগ নেতা আবুল কালাম আজাদ বাদী হয়ে পুঠিয়া থানায় একটি মামলা করেন। ওই মামলায় তাকে গ্রেপ্তার দেখানো হয়।   

জনপ্রিয়