ঢাকা শুক্রবার, ২৪ মে ২০২৪ , ৯ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করাকে সমর্থন দিয়েছে যুক্তরাষ্ট্র

জাতীয়

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ০০:০০, ২৬ মে ২০২৩

সর্বশেষ

সুষ্ঠু ও সুন্দর নির্বাচন করাকে সমর্থন দিয়েছে যুক্তরাষ্ট্র

‘আমাদের যে অঙ্গীকার, সুষ্ঠু-সুন্দর নির্বাচন আমরা করতে চাই, এটাকেই সমর্থন দিয়েছে যুক্তরাষ্ট্র। যুক্তরাষ্ট্রের পররাষ্ট্রমন্ত্রী আমাকে চিঠি পাঠিয়েছিলেন, তাতে প্রধানমন্ত্রীর ভূয়সী প্রশংসা করা হয়েছে। ‘অবাধ ও সুষ্ঠু ভোট আয়োজন করতে যতো ধরনের আয়োজন করা প্রয়োজন, আমরা করবো। প্রধানমন্ত্রী এ ব্যাপারে বদ্ধপরিকর। এতে চিন্তুার কিছুই নেই। যুক্তরাষ্ট্রের নতুন ভিসানীতি প্রসঙ্গে পররাষ্ট্রমন্ত্রী ড. এ কে আব্দুল মোমেন গতকাল বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রণালয়ে সাংবাদিকদের প্রশ্নের জবাবে এ কথা বলেন। 
পররাষ্ট্রমন্ত্রী বলেন, কেউ কেউ অভিযোগ করে যে রাতে অন্ধকারে নাকি ভোট হয়ে যায়, এজন্য স্বচ্ছ ব্যালটবক্স তৈরি করেছি। গণতন্ত্র দেশে আছে বলেই, প্রধানমন্ত্রী গণতান্ত্রিকভাবে দেশ পরিচালনা করছেন বলেই, আমাদের দেশের মানুষের মঙ্গল হয়েছে, উন্নতি হয়েছে। আমরা গণতান্ত্রিক সরকার, আমাদের জনগণের প্রতি বিশ্বাস আছে। আমরা ভালো, স্বচ্ছ ও সুন্দর নির্বাচন আমরা করে যাব।
নতুন মার্কিন ভিসানীতির ফলে বাড়তি চাপ অনুভব করছেন কিনা- এমন প্রশ্নের জবাবে পররাষ্ট্রমন্ত্রী বলেন, ‘না, বাড়তি কোনো চাপ নেই। তারা তাদের কাজ করেছেন, আমরা আমাদের কাজ করেছি।’
নতুন ভিসানীতির পর যুক্তরাষ্ট্র-বাংলাদেশ সম্পর্কের টানাপোড়েন দেখা দিয়েছে কিনা জানতে চাইলে ড. এ কে আব্দুল মোমেন বলেন, ‘খুবই ভালো সম্পর্ক রয়েছে, সম্পর্কের কোনো টানাপোড়েন নেই। ৫২ বছরে আমাদের সম্পর্ক সুদৃঢ় হয়েছে, তারা এই সম্পর্ককে আরো এগিয়ে নিয়ে যেতে চায়। সেটি তারা চিঠিতে লিখেছে।   

জনপ্রিয়