ঢাকা মঙ্গলবার, ২৭ ফেব্রুয়ারি ২০২৪ , ১৪ ফাল্গুন ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বাংলাদেশ দল বিশ্রামে থাকলেও অনুশীলনে ব্যস্ত তামিম

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২০:৩০, ১৯ মার্চ ২০২৩

সর্বশেষ

বাংলাদেশ দল বিশ্রামে থাকলেও অনুশীলনে ব্যস্ত তামিম

বাংলাদেশ দল যখন বৃষ্টিস্নাত সকালে বিশ্রামে তখন একাই অনুশীলনে তামিম ইকবাল। সময়টা যে একেবারেই ভালো যাচ্ছে না বাংলাদেশ ওয়ানডে অধিনায়কের। তাইতো হেড কোচ চান্দিকা হাথুরুসিংহে আর স্পিন কোচ রাঙ্গনা হেরাথকে নিয়ে ইনডোরে অনুশীলন করেছেন দীঘর্ক্ষণ।

বিশ্রামের দিনে সকালের বেরসিক বৃষ্টিতে ঝিমিয়ে পড়া সিলেট। সেটি অবশ্য ঝিমিয়ে পড়তে দেয়নি তামিম ইকবালকে। চান্দিকা আর হেরাথকে সাথে নিয়ে বৃষ্টিবাধা উপেক্ষা করেই ছুটে এসেছেন সিলেট স্টেডিয়ামে। টিম বাস থেকে নেমেই ইনডোরে ঢুকে পড়েন তামিম। থ্রো ডাউন ও বোলিং মেশিনে ব্যাটিং করেন প্রায় ঘণ্টাখানেক। মাঝে তাকে অনেকটা সময় নানা পরামর্শ দিলেন কোচ হাথুরুসিংহে। কথা বললেন হেরাথের সঙ্গেও। হয়তো কোথাও ভুলটা হচ্ছে জেনে নেয়ার চেষ্টা। তবে অনুশীলনে বেশ সাবলীল ব্যাটিং করেছেন তামিম। এখন মাঠে সেটা করে দেখানোই মূল লক্ষ্য।

সবশেষ ওয়ানডে ফিফটিটা তামিম করেছেন গত বছর জিম্বাবুয়ের বিপক্ষে। সেঞ্চুরি খুঁজতে গেলে যেতে হবে আরও এক বছর পেছনে। সবশেষ ইংল্যান্ড সিরিজে ভালো শুরু পেলেও ইনিংসটা লম্বা করতে পারেননি দেশসেরা এই ওপেনার। নিজেকে ফিরে পেতে তাইতো মরিয়া তামিম। সেই পথে সিলেটের সবুজ উইকেট হতে পারে সবচেয়ে বড় নিয়ামক। এই মাঠেই যে ২০২০ খ্রিষ্টাব্দে জিম্বাবুয়ের বিপক্ষে দুই সেঞ্চুরি আছে তামিমের।

সেই স্মৃতি ফিরিয়ে আনতেই দলের সবাই যখন হোটেলে তখন একান্ত অনুশীলনে ছুটে আসা এই ওপেনারের। সামনে বিশ্বকাপের আগে ছন্দে ফেরা তামিমের জন্য বেশ জরুরি।

জনপ্রিয়