ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মস্কো হামলায় জড়িতদের পুরুষাঙ্গে ইলেকট্রিক তার জড়িয়ে বি*স্ফো*রণ!

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ২৩:৩৫, ২৭ মার্চ ২০২৪

সর্বশেষ

মস্কো হামলায় জড়িতদের পুরুষাঙ্গে ইলেকট্রিক তার জড়িয়ে বি*স্ফো*রণ!

রাশিয়ার রাজধানী মস্কোর কনসার্ট হলে বন্দুক হামলা এবং বিস্ফোরণের সাথে জড়িত কয়েকজনকে আটক করেছে বলে দাবি করছে রুশ কর্তৃপক্ষ। প্রাথমিকভাবে তাদেরকে শাস্তিও দিয়েছে বলে জানিয়েছে দেশটি। হামলাকারীদের পুরুষাঙ্গে ৮০ ভোল্টের ব্যাটারি থেকে ইলেকট্রিক শক দিয়েছে এবং তা বিস্ফোরণে উড়িয়ে দেয়া হয়েছে।

মঙ্গলবার ২৬ মার্চ জি নিউজ’র এক প্রতিবেদনে বলা হয়, হামলার ঘটনায় মোট ১১ জনকে আটক করে রাশিয়া, যাদের মধ্যে হামলাকারীরাও রয়েছে বলে চিহ্নিত করা হয়। হামলাকারীরা আগুন ধরাতে ‘তরল দাহ্যবস্তু’ ব্যবহার করেছে বলে স্বীকার করে।

প্রতিবেদনে বলা হয়, মস্কোয় জঙ্গি হামলায় মৃতের সংখ্যা বেড়ে ১৩৭। আহত কমপক্ষে ২০০ জন। জানা যায়, হামলাকারীরা মস্কো সেন্ট্রাল কনসার্ট হলে আগুন ধরাতে ‘তরল দাহ্যবস্তু’ ব্যবহার করেছিল। হামলার ঘটনায় আটক ১১ জনকে জিজ্ঞাসাবাদ করে মূল হামলাকারীদের খোঁজার চেষ্টা চালাচ্ছেন তদন্তকারীরা।

মস্কোর কনসার্ট হলে হামলার পরেই ঘটনায় দায় স্বীকার করেছিল ইসলামিক স্টেট গ্রুপ। হামলার দায় স্বীকার করে ইসলামিক স্টেট গ্রুপ জানায়, তাদের যোদ্ধারা মস্কো সংলগ্ন এক কনসার্ট হলের বাইরে এক বড় মাপের জমায়েতে হামলা চালিয়েছে। তারপর নিরাপদে ফিরেও এসেছে।

জানা যায়, সেনা উর্দিতেই হামলাকারীরা কনসার্ট হলে ঢোকে। তারপর গুলি চালাতে শুরু করে ও গ্রেনেড ছুঁড়তে থাকে। হামলার যে ছবি সামনে এসেছে তাতে দেখা যায়, হলের ভিতর আগুনের লেলিহান শিখা দাউ দাউ করে জ্বলছে। হল থেকে ঘন কালো ধোঁয়া বেরোচ্ছে।

প্রসঙ্গত, এই হামলার জেরে বাতিল করা হয়েছিল সোমবারের রাশিয়া বনাম প্যারাগুয় ফ্রেন্ডলি ম্যাচও।

জনপ্রিয়