ঢাকা সোমবার, ১৫ এপ্রিল ২০২৪ , ১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভান্ডারিয়ায় ৫ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

দেশবার্তা

আমাদের বার্তা, ভান্ডারিয়া (পিরোজপুর)

প্রকাশিত: ২২:৩৬, ১ মার্চ ২০২৪

সর্বশেষ

ভান্ডারিয়ায় ৫ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা

পিরোজপুরের ভান্ডারিয়া প্রায় ৫ হাজার রোগীকে বিনামূল্যে চক্ষু চিকিৎসা প্রদান এবং ৫শ রোগীকে ছানি অপারেশন এবং লেন্স অপারেশনের জন্য নির্বাচন করা হয়েছে। আন্তর্জাতিক সেবা সংস্থা আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন এ চক্ষু ক্যাম্পের আয়োজন করে।

শুক্রবার সকালে ভান্ডারিয়া থানা বালিকা মাধ্যমিক বিদ্যালয়ে সপ্তাহব্যাপী চক্ষু ক্যাম্পের উদ্বোধন করেন প্রধানমন্ত্রীর মূখ্য সচিব মো. তোফাজ্জল হোসেন মিয়া। এসময় পিরোজপুর-২ আসনের সংসদ সদস্য মো. মহিউদ্দীন মহারাজ, পরিচালক এনজিও বিষয়ক ব্যুরো মো. সাইদুর রহমান, স্বাস্থ্য বিভাগের পরিচালক (হাসপাতাল ও ক্লিনিক), ডা. আবু হোসেন মো. মঈনুল আহসান, পিরোজপুর জেলা প্রশাসক মোহম্মদ জাহেদুর রহমান, পুলিশ সুপার মুহাম্মদ শরীফুল ইসলাম, সিভিল সার্জন ডা. শিশির রঞ্জন অধিকারী, উপজেলা নির্বাহী অফিসার ইয়াছিন আরাফাত রানা, পৌর মেয়র ফায়জুর রশিদ খসরু প্রমূখ উপস্থিত ছিলেন। ক্যাম্পের সার্বিক দিক নির্দেশনায় ছিলেন আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন ডা. আহমেদ তাহের আল মিম্বারি, মেডিক্যাল ডিরেক্টর ডা. মোহাম্মাদ আবু সাঈদ ও ডা. সালমান আহমেদ। 

আল-বাসার ইন্টারন্যাশনাল ফাউন্ডেশন পরিচালিত ঢাকার আল-নূর চক্ষু হাসপাতাল ও মক্কা চক্ষু হাসপাতালের চিকিৎসকগণ ১৮টি বুথে ১৫ জন ডাক্তারের সমন্বয়ে মোট ১শ’ জনের মেডিক্যাল টিমের মাধ্যমে রোগীদের বিনামূল্যে চক্ষু পরীক্ষা, পরামর্শপত্র, ওষুধ ও চশমা প্রদান করা হয়।
প্রসঙ্গত; নির্বাচিত রোগীদের বিনামূল্যে অপারেশন, চিকিৎসাকালীন থাকা-খাওয়ার যাবতীয় খরচ বহন করবে এ সংস্থাটি।

জনপ্রিয়