ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

নলছিটি বিএনপির সভাপতিসহ দুই নেতা কারাগারে

দেশবার্তা

আমাদের বার্তা, ঝালকাঠি প্রতিনিধি

প্রকাশিত: ১৪:১৫, ২৪ জানুয়ারি ২০২৩

সর্বশেষ

নলছিটি বিএনপির সভাপতিসহ দুই নেতা কারাগারে

ঝালকাঠির নলছিটিতে বিস্ফোরক আইনের মামলায় উপজেলা বিএনপির দুই নেতাকে কারাগারে পাঠিয়েছে আদালত। গতকাল মঙ্গলবার দুপুরে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. ওয়ালিউল ইসলাম শুনানি শেষে এ আদেশ দেন।

এ দুজন হলেন- উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলাল ও পৌর বিএনপির সাংগঠনিক সম্পাদক রফিকুল ইসলাম রবিন। এ মামলার অন্য ২৭ বিএনপি নেতা-কর্মীর জামিন মঞ্জুর করা হয়। 

রাষ্ট্রপক্ষে শুনানিতে অংশ নেন জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি আব্দুল মান্নান রসুল। আসামি পক্ষের শুনানিতে অংশ নেন অ্যাডভোকেট শাহাদাৎ হোসেন, মাহেব হোসেন, মিজানুর রহমান মুবিন, ফয়সাল খান ও তরিকুল ইসলাম। 

মামলার বিবরণে জানা যায়, গত বছরের ২ ডিসেম্বর রাতে নলছিটি শহরের ফেরিঘাট সংলগ্ন বাইতুল্লাহ জামে মসজিদ এলকায় বিএনপি ও জামায়াতের নেতা-কর্মীরা গোপন বৈঠক করছিলো। খবর পেয়ে আওয়ামী লীগের নেতা-কর্মীরা ঘটনাস্থলে গেলে তাদের লক্ষ্য করে বোমা বিস্ফোরণ ঘটায় বিএনপির নেতা-কর্মীরা। এ ঘটনায় পৌরসভার ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক জুয়েল খান বাদী হয়ে উপজেলা বিএনপির সভাপতি অ্যাডভোকেট আনিসুর রহমান খান হেলালসহ ২৯ জনকে আসামি করে বিস্ফোরক আইনে একটি মামলা দায়ের করেন। আসামিরা উচ্চ আদালত থেকে ছয় সপ্তাহের আগাম জামিন নেন। তারা মঙ্গলবার ঝালকাঠির জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিন চাইলে বিচারক তাদের মধ্যে দুইজনকে কারাগারে পাঠানোর নির্দেশ দেন। অন্য ২৭ জনের জামিন প্রদান করেন।

জনপ্রিয়