ঢাকা রোববার, ১২ মে ২০২৪ , ২৮ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মসিকের ইপিআই ও স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন 

দেশবার্তা

আমাদের বার্তা, ময়মনসিংহ প্রতিনিধি

প্রকাশিত: ১০:৩১, ২ নভেম্বর ২০২২

সর্বশেষ

মসিকের ইপিআই ও স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন 

ময়মনসিংহ নগরীর আকুয়ায় নতুন এক্সপানডেড প্রোগ্রাম আন ইমিউনাইজেশন (ইপিআই) ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্র উদ্বোধন করেছেন ময়মনসিংহ সিটি কর্পোরেশনের (মসিক) মেয়র মো. ইকরামুল হক টিটু।

গতকাল মঙ্গলবার নগরীর আকুয়া নতুন ফুলবাড়িয়া বাসস্ট্যাণ্ড এলাকায় মসিকের নিজস্ব ভবনে ইপিআই ও প্রাথমিক স্বাস্থ্যসেবা কেন্দ্রের উদ্বোধন করা হয়।

মসিক পরিচালিত এ কেন্দ্রে প্রতি মঙ্গল, বুধ ও বৃহস্পতিবার সকাল ১০ টা থেকে ২ টা পর্যন্ত নিয়মিত স্বাস্থ্যসেবা ও পরামর্শ পাওয়া যাবে। ইপিআই টিকা, মা-শিশু সেবা ও প্রসূতি মায়ের সেবা, পুষ্টি বিষয়ক পরামর্শ ইত্যাদি স্বাস্থ্যসেবা এ কেন্দ্রে প্রদান করা হবে।

উদ্বোধনের সময়  মেয়র মো. ইকরামুল হক টিটু বলেন, স্বাস্থ্যসেবার উন্নয়নে আমরা নানা ধরনের  উদ্যোগ নিয়েছি। নগর মাতৃসদন ও তিনটি স্বাস্থ্যসেবা কেন্দ্র ইতোমধ্যে স্থাপন করা হয়েছে। ছয়তলা নগর মাতৃসদন নির্মাণের কাজ ইতোমধ্যে শুরু হয়েছে। আমরা নগরবাসীর দোরগোড়ায় স্বাস্থ্যসেবা পৌঁছে দেয়ার লক্ষ্যে কাজ করছি।

এ সময় উপস্থিত ছিলেন মসিকের প্রধান নির্বাহী কর্মকর্তা মো. ইউসুফ আলী, ২৮ নম্বর ওয়ার্ডের কাউন্সিলর কায়সার জাহাঙ্গীর আকন্দ, ২৮, ২৯, ৩০ নম্বর ওয়ার্ডের সংরক্ষিত আসনের কাউন্সিলর কাউসার-ই জান্নাত, প্রধান স্বাস্থ্য কর্মকর্তা ডা. এইচ কে দেবনাথ, খাদ্য ও স্যানিটেশন কর্মকর্তা দীপক মজুমদার।

স্থানীয় নাগরিকরা এ সময় তাদের উচ্ছ্বাস প্রকাশ করেন। আকুয়া এলাকার  মোছা. জোহরা খাতুন বলেন, আগে এসব কাজে জন্য ময়মনসিংহ মেডিকেলে হাসপাতালে যেতে হতো।  যাতায়াতের জন্য বাড়তি খরচ লাগতো এবং সময়ও নষ্ট হতো। এখন অনেক কাজ এখানেই করা যাবে আর ঝামেলা পোহাতে হবে না। সেই সঙ্গে টাকা ও সময় অপচয় রোধ হবে। 

জনপ্রিয়