ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বরিশাল সিটি নির্বাচন : মাধ্যমিকের নিচে ৪৪ প্রার্থী

দেশবার্তা

আমাদের বার্তা, বরিশাল 

প্রকাশিত: ০০:০০, ২৬ মে ২০২৩

সর্বশেষ

বরিশাল সিটি নির্বাচন : মাধ্যমিকের নিচে ৪৪ প্রার্থী

বরিশাল সিটি করপোরেশন নির্বাচনের বাছাইপর্বে কাউন্সিলর পদে ১৭৩ প্রার্থীর মনোনয়নপত্র বৈধতা পেয়েছে। এর মধ্যে সাধারণ ওয়ার্ডে ১৩৩ এবং সংরক্ষিত ওয়ার্ডে ৪০ জন। এসব প্রার্থীরা এখন নির্বাচনী প্রতীকের অপেক্ষায় আছেন।
তবে এবারের নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চলা বৈধ প্রার্থীদের মধ্যে মাত্র ৬২ জন কাউন্সিলর প্রার্থী উচ্চ শিক্ষিত। বাকি ১১১ জন প্রার্থীর শিক্ষাগত যোগ্যতা সর্বোচ্চ এইচএসসি পাস। আবার ৪৪ জন প্রার্থী রয়েছেন যারা মাধ্যমিকের গণ্ডি পেরোতে পারেননি। যার মধ্যে রয়েছেন স্বশিক্ষিত, অক্ষরজ্ঞান সম্পন্ন, ৫ম, ৮ম এবং এসএসসি ফেল ও ১০ম শ্রেণিতে অধ্যায়নরত শিক্ষার্থী।
নির্বাচন কমিশনে দাখিলকৃত প্রার্থীদের হলফনামা থেকে প্রাপ্ত তথ্য অনুযায়ী ১৩৩ জন সাধারণ ওয়ার্ড কাউন্সিলরের মধ্যে এইচএসসি পাস ৩৩ জন, এসএসসি ২৭ জন, ৮ম শ্রেণি ১৬ জন, স্বশিক্ষিত ৭ জন, ৫ম শ্রেণি পাস একজন এবং অক্ষরজ্ঞান সম্পন্ন প্রার্থী একজন।
অপরদিকে সংরক্ষিত আসনে প্রতিদ্বন্দ্বিতা করা ৪০ জন প্রার্থীর মধ্যে এইচএসসি পাস ২ জন, এসএসসি পাস ৬ , ৮ম পাস ১১ এবং ৫ম শ্রেণি পাস একজন। এছাড়া স্বশিক্ষিত প্রার্থী রয়েছেন ৪ জন। এছাড়া সাধারণ এবং সংরক্ষিত ওয়ার্ডে দুজন প্রার্থী এসএসসি ফেল এবং সংরক্ষিত ওয়ার্ডের একজন প্রার্থী আছেন যিনি কেবলমাত্র ১০ম শ্রেণিতে অধ্যায়নরত বলে হলফনামায় উল্লেখ করেছেন।

জনপ্রিয়