ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

অর্থ আত্মসাৎ অফিস সহকারী বাধ্যতামূলক অবসরে

দেশবার্তা

আমাদের বার্তা, কুড়িগ্রাম প্রতিনিধি

প্রকাশিত: ১০:৫০, ২৭ নভেম্বর ২০২২

সর্বশেষ

অর্থ আত্মসাৎ অফিস সহকারী বাধ্যতামূলক অবসরে

হাট-বাজার ইজারাকৃত অর্থ এবং দরপত্র বিক্রির টাকা আত্মসাতের অভিযোগে কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলা প্রশাসনের সাবেক অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর সেকেন্দার আলীকে চাকরি থেকে বাধ্যতামূলক অবসর দিয়েছে জেলা প্রশাসন। গত ২২ নভেম্বর কুড়িগ্রাম জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিম স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে এ তথ্য জানানো হয়েছে।

অফিস সহকারী সেকেন্দার আলী সর্বশেষ চিলমারী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে কর্মরত ছিলেন। তার পৈত্রিক নিবাস কুড়িগ্রাম সদরের পাঁচগাছী ইউনিয়নের গোবিন্দপুর গ্রামে।

প্রজ্ঞাপনে বলা হয়েছে, অভিযুক্ত কর্মচারী সেকেন্দার আলী ২০১৭ খ্রিষ্টাব্দে ফুলবাড়ী উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে অফিস সহকারী কাম কম্পিউটার অপারেটর পদে চাকরিরত অবস্থায় ২০১৭ এবং ২০১৮ খ্রিষ্টাব্দে হাট ইজারা ও সিডিউল বিক্রির আদায়কৃত টাকা হতে ২৪ লাখ ৮৭ হাজার ২৬৪ টাকা সরকারি কোষাগারে জমা না দিয়ে আত্মসাৎ করেছেন। 

এ নিয়ে কারণ দর্শানোর নোটিশ এবং বিভাগীয় মামলার ব্যাক্তিগত শুনানি সন্তোষজনক না হওয়ায় তদন্ত কর্মকর্তা নিয়োগ করা হয়। তদন্ত প্রতিবেদনে সেকেন্দার আলীর বিরুদ্ধে উল্লেখিত অর্থ সরকারি কোষাগারে জমা না করে আত্মসাতের অভিযোগ প্রমাণিত হয়।  

প্রজ্ঞাপনে ওই কর্মচারীর আত্মসাতকৃত অর্থ, তার আনুতোষিক ও অন্যান্য দাবিকৃত অর্থ থেকে সমন্বয় পূর্বক সরকারি কোষাগারে জমা করার আদেশ দেওয়া হয়েছে।  

জানতে চাইলে চিলমারী উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মো. মাহবুবুর রহমান বলেন, প্রজ্ঞাপন জারির পর থেকেই আদেশ কার্যকর হয়েছে।

জনপ্রিয়