ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দোকান বন্ধ করে পালালেন অর্ধশতাধিক ব্যবসায়ী

অর্থনীতি

বাণিজ্য ডেস্ক

প্রকাশিত: ১৯:২৩, ১৮ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

দোকান বন্ধ করে পালালেন অর্ধশতাধিক ব্যবসায়ী

বাজারে ডিম, আলু ও পেঁয়াজের সরকার-নির্ধারিত মূল্য তদারকিতে জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের অভিযানের সময় অনেক দোকানি দোকান বন্ধ করে পালিয়ে যান। গত রোববার দুপুরে রাজধানীর ভাটারার নতুন বাজারে এ ঘটনা ঘটে। এমনকি শাটার ফেলার সময় না পেয়ে দ্রুততার সঙ্গে ত্রিপল দিয়ে মুড়িয়ে দোকান বন্ধ করে আশপাশে অবস্থান নেন অর্ধশতাধিক ব্যবসায়ী। ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা কয়েকটি দোকানে অভিযান চালিয়ে বাজার ত্যাগ করেন।

সরেজমিনে দেখা যায়, ভোক্তা অধিদপ্তরের কর্মকর্তারা বাজারের একপ্রান্তে অভিযান শেষ করে মাছ বাজারের পাশে ডিমের আড়তে আসতেই ডিম, আলু ব্যবসায়ী ও মুদি দোকানদাররা ত্রিপল দিয়ে দোকান মুড়িয়ে আশপাশে অবস্থান নেন। বাজারের তিনটি গলিতে অর্ধশতাধিক দোকান বন্ধ করতে দেখা গেছে। বেশিরভাগ দোকানদার ত্রিপল দিয়ে মুড়িয়ে সাময়িকভাবে দোকান বন্ধ করলেও অনেকে আগেভাগে পুরোপুরি শাটার লাগিয়ে দোকান বন্ধ করে দেন।
ভোক্তা অধিদপ্তরের ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক রোজিনা সুলতানা ও মাগফুর রহমানের নেতৃত্বে নতুন বাজারে এই অভিযান পরিচালনা করা হয়।

বিক্রেতাদের দোকান বন্ধ করে চলে যাওয়ার বিষয়ে মাগফুর রহমানের কাছে জানতে চাইলে তিনি গণমাধ্যমকে বলেন, ‘আমরা যে শুধু জরিমানা করার জন্য আসি, তা নয়; আমরা বাজার পরিস্থিতি কীভাবে স্থিতিশীল করা যায়, তা নিয়ে ব্যবসায়ীদের সঙ্গে মতবিনিময়ও করি। কোথায় সমস্যা হচ্ছে, তা নিয়ে কথা বলে সমাধানের পথ খুঁজি। অভিযান দেখে ব্যবসায়ীদের দোকান বন্ধ করে চলে যাওয়ার অর্থ, তারা সহযোগিতা করতে চাচ্ছেন না, তাদের সঙ্গে কথা বলার সুযোগ  দিচ্ছেন না। এই বিষয়গুলো নিয়ে আমরা সংশ্লিষ্ট বাজার কমিটির সঙ্গে কথা বলবো।’

জনপ্রিয়