ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সিভাসু’তে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:০০, ২৬ মার্চ ২০২৪

সিভাসু’তে মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদযাপন

চট্টগ্রাম ভেটেরিনারি ও এনিম্যাল সাইন্সেস বিশ্ববিদ্যালয়ে (সিভাসু) নানা কর্মসূচির মধ্য দিয়ে মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপন করা হয়েছে। সকালে জাতীয় পতাকা উত্তোলন এবং জাতীয় সংগীত পরিবেশনের মধ্য দিয়ে দিবসের কর্মসূচি শুরু হয়।  

এর পর উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান সিভাসু পরিবারের পক্ষ থেকে বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় শহীদ মিনার, বঙ্গবন্ধু ম্যুরাল ও বঙ্গমাতা ফজিলাতুন্নেছা ম্যুরালে ফুল দিয়ে শ্রদ্ধা নিবেদন করেন।  

উপাচার্যের পর শিক্ষক সমিতি, অফিসার সমিতি, কর্মচারীবৃন্দ, অনুষদ, আবাসিক হল, প্রগতিশীল শিক্ষক ফোরাম এবং বঙ্গবন্ধু শিক্ষক ফোরামসহ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন সংগঠনের পক্ষ হতে শহীদ মিনার ও বঙ্গবন্ধু ম্যুরালে পুষ্পাঞ্জলি প্রদান করা হয়।  

এছাড়া দিবসটি উপলক্ষে শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীদের অংশগ্রহণে অনুষ্ঠিত হয় প্রীতি ভলিবল ও ক্রিকেট ম্যাচ। খেলা শেষে বিজয়ীদের হাতে পুরস্কার তুলে দেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য প্রফেসর ড. এএসএম লুৎফুল আহসান।

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে সিভাসু কর্তৃক আয়োজিত অন্যান্য কর্মসূচির মধ্যে ছিলো সিভাসু’র শিক্ষার্থীদের জন্য স্বহস্তে লিখিত রচনা প্রতিযোগিতা (বিষয়: মুক্তিযুদ্ধ, স্বাধীনতা ও বাংলাদেশ), মিলাদ ও বিশেষ মোনাজাত এবং আলোকসজ্জা।       

মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উপলক্ষ্যে আয়োজিত বিভিন্ন কর্মসূচিতে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ প্রফেসর ড. মো. কামালসহ অনুষদীয় ডিন, ইনস্টিটিউটের পরিচালক, রেজিস্ট্রার, বিভাগীয় প্রধান, হল প্রভোস্ট, বিভিন্ন দপ্তরের পরিচালক, প্রক্টর, শিক্ষক, কর্মকর্তা, শিক্ষার্থী ও কর্মচারীরা অংশগ্রহণ করেন।

জনপ্রিয়