ঢাকা শুক্রবার, ১০ মে ২০২৪ , ২৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পাবিপ্রবিতে প্রথমবর্ষের গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

শিক্ষা

আমাদের বার্তা, পাবিপ্রবি

প্রকাশিত: ২০:১৩, ২৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

পাবিপ্রবিতে প্রথমবর্ষের গুচ্ছ পদ্ধতির ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়সহ চারটি কেন্দ্রে ২০২৩-২০২৪ শিক্ষাবর্ষের সমন্বিত গুচ্ছভুক্ত প্রথম বর্ষের ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষা  শনিবার সুষ্ঠু ও সুশৃঙ্খলভাবে অনুষ্ঠিত হয়েছে। সারা দেশে একই সঙ্গে দুপুরে এক ঘন্টার পরীক্ষা অনুষ্ঠত হয়। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের আওতায় পরীক্ষায় অংশগ্রহণের জন্য ১১ হাজার ৩৪৩ জন আবেদন করেন। এর মধ্যে ৯ হাজার ৮৭৫ জন পরীক্ষায় অংশগ্রহণ করেন। পরীক্ষায় উপস্থিতির হার শতকরা ৮৭.০৬ ভাগ। পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ছাড়াও ইমাম গাজ্জালী স্কুল এন্ড কলেজ, পাবনা জেলা স্কুল ও টিটার্স ট্রেনিং কলেজ কেন্দ্রে পরীক্ষা অনুষ্ঠিত হয়।

পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন, উপ-উপাচার্য অধ্যাপক ড. এস এম মোস্তফা কামাল খান ও কোষাধ্যক্ষ অধ্যাপক ড. কে এম সালাহ উদ্দীন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করে সুষ্ঠু ও শান্তিপূর্ণভবে পরীক্ষা অনুষ্ঠিত হওয়ায় সন্তোষ প্রকাশ করেন।

প্রসঙ্গত, এ ইউনিটে ৬৭৫, বি ইউনিটে ১৩৫ ও সি ইউনিটে ১১০টি আসন মোট ৯২০ আসনে পাঁচটি অনুষদের আওতায় ২১টি বিভাগে শিক্ষার্থী ভর্তি করা হবে। ‘বি’ ইউনিটের পরীক্ষা আগামী ৩ মে ও ‘সি’ ইউনিটের পরীক্ষা আগামী ১০ মে অনুষ্ঠিত হবে। দ্বিতীয় ও তৃতীয় ধাপের পরীক্ষা শুধুমাত্র পাবনা বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় ক্যাম্পাস কেন্দ্রে অনুষ্ঠিত হবে।

পরীক্ষা শেষে উপাচার্য অধ্যাপক ড. হাফিজা খাতুন বলেন, জাতীয়ভাবে ২৪টি বিশ্ববিদ্যালয়ের গুচ্ছভুক্ত পরীক্ষার অংশ হিসেবে আমরা প্রথম বর্ষের প্রথম ধাপের ‘এ’ ইউনিটের  পরীক্ষা গ্রহণ করলাম। পরীক্ষা খুবই সুন্দর, সুশৃঙ্খল, সুষ্ঠুভাবে অনুষ্ঠিত হওয়ায় আমি আমাদের শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, প্রক্টরিয়াল বডি, জেলা প্রশাসন, পুলিশ প্রশাসন, সরকারের আইনশৃঙ্খলা বাহিনীসহ পাবনাবাসীকে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই। 
 

জনপ্রিয়