ঢাকা রোববার, ২৮ এপ্রিল ২০২৪ , ১৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বশেফমুবিপ্রবি এ মহান স্বাধীনতা দিবস উদযাপন

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৯:২৯, ২৬ মার্চ ২০২৪

বশেফমুবিপ্রবি এ মহান স্বাধীনতা দিবস উদযাপন

যথাযোগ্য মর্যাদায় বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (বশেফমুবিপ্রবি) মঙ্গলবার মহান স্বাধীনতা ও জাতীয় দিবস উদ্যাপিত হয়েছে। এ উপলক্ষে সকালে উপাচার্য অধ্যাপক ড. মো. কামরুল আলম খান আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করে দিনের কর্মসূচির উদ্বোধন করেন। পরে উপাচার্যের নেতৃত্বে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও তাঁর সহধর্মিণী বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব-এর প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধাঞ্জলি নিবেদন করা হয়। 

বিশ্ববিদ্যালয়ের পক্ষে উপাচার্য শ্রদ্ধাঞ্জলি নিবেদনের পর বিশ্ববিদ্যালয়ের শিক্ষকবৃন্দ, মির্জা আজম হল, নূরুন্নাহার বেগম হল, বঙ্গবন্ধু পরিষদ বিশ্ববিদ্যালয় শাখা, অফিসার্স অ্যাসোসিয়েশন, কর্মচারী পরিষদ, ছাত্রলীগ বিশ্ববিদ্যালয় শাখা, আমরা মুক্তিযোদ্ধার সন্তান বিশ্ববিদ্যালয় শাখাসহ বিভিন্ন সংগঠনের পক্ষেও পর্যায়ক্রমে শ্রদ্ধা নিবেদন করেন। 

শ্রদ্ধা নিবেদন শেষে মহান স্বাধীনতা দিবস ও জাতীয় দিবস উপলক্ষে আয়োজিত এক আলোচনা সভায় উপাচার্য ড. মো. কামরুল আলম খান  বিশ্ববিদ্যালয় পরিবারের সকলকে স্বাধীনতা দিবসের শুভেচ্ছা ও অভিনন্দন জানান। 

তিনি বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি জাতির পিতা বঙ্গবন্ধুর নেতৃত্বে ১৯৭১ খ্রিষ্টাব্দে আমরা স্বাধীনতা অর্জন করেছি। বাংলাদেশ স্বাধীনতার সুবর্ণজয়ন্তী পেরিয়ে আজ ৫৩তম স্বাধীনতা ও জাতীয় উদযাপন করছে। এই দীর্ঘ সময়ে বাংলাদেশ নিম্ন-মধ্যম আয়ের দেশ থেকে উন্নয়নশীল দেশে রূপান্তরিত হয়েছে।

জনপ্রিয়