ঢাকা বৃহস্পতিবার, ০৯ মে ২০২৪ , ২৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

এসএসসি পরীক্ষার্থীদের ইউএনও’র চাকরির পরীক্ষার গাইড উপহার 

শিক্ষা

আমাদের বার্তা, কিশোরগঞ্জ

প্রকাশিত: ১৯:৩৮, ২৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

এসএসসি পরীক্ষার্থীদের ইউএনও’র চাকরির পরীক্ষার গাইড উপহার 

কিশোরগঞ্জের হোসেনপুরে চলতি বছরের ‘এসএসসি পরীক্ষার্থীদের অবকাশকালীন মূল্যায়ন পরীক্ষা’ নামে এক পরীক্ষার আয়োজন করে গাইড বই উপহার দিয়েছেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) অনিন্দ্য মন্ডল।

স্থানীয় শিক্ষক ও অভিভাবকেরা একে শিক্ষার্থীদের চাকরিমুখীতা ও গাইড নির্ভরতা এবং প্রাইভেট গাইড কোম্পানির পক্ষের প্রচারণা হিসেবে অভিহিত করেছেন। তবে এ ব্যাপারে কেউ প্রকাশ্যে সমালোচনা করছেন না। সম্প্রতি উপজেলার হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ে এ মূল্যায়ন পরীক্ষা অনুষ্ঠিত হয়।

জানা যায়, বাংলাদেশের সংবিধান ও সমসাময়িক বিষয়ের ওপর ঘন্টাব্যাপী অনুষ্ঠিত পরিক্ষায় ১৬৪ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন। এর মধ্যে ১২১ জন মেয়ে শিক্ষার্থী ও ৪৩ জন ছেলে শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

পরীক্ষা পরিদর্শন করেন হোসেনপুরের ইউএনও অনিন্দ্য মন্ডল, হোসেনপুর সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুজন চন্দ্র সরকার, উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. তানভীর হাসান জিকু, কৃষি অফিসার একেএম শাহজাহান কবির, প্রাণীসম্পদ কর্মকর্তা ডা. উজ্জ্বল হোসাইন, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোহাম্মদ ইসতিয়াক হোসেন, সমাজসেবা কর্মকর্তা এহছানুল হক, উপজেলা একাডেমিক সুপারভাইজার রনক জাহান, হোসেনপুর পাইলট বালিকা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক কাজী আছমা প্রমুখ।

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থী ইফতেখার নেওয়াজ জানান, এসএসসি পরীক্ষার পর এ পরীক্ষার মাধ্যমে আমরা সংবিধান ও বহির্বিশ্বের বিভিন্ন বিষয় সম্পর্কে জেনেছি৷ এ পরীক্ষা ভবিষ্যতে আমাদের বিভিন্ন প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতিতে সাহায্য করবে।

হোসেনপুর উপজেলা নির্বাহী অফিসার অনিন্দ্য মন্ডল সাংবাদিকদের জানান, ২০২৪ খ্রিষ্টাব্দে এসএসসি পরীক্ষায় অংশ গ্রহণকারী পরিক্ষার্থীরা যেনো মাদক ও কিশোর গ্যাং থেকে নিজেকে মুক্ত রাখে, সে লক্ষে গত মার্চ মাসের ২০ তারিখ তাদেরকে একটি করে কারেন্ট অ্যাফেয়ার্স গাইড বই ও বাংলাদেশের সংবিধান দেয়া হয়।

এ ছাড়া প্রতিযোগিতামূলক পরীক্ষার প্রস্তুতির জন্য নিজকে তৈরি করে নিতে পারে সে লক্ষে এসএসসি পরীক্ষার্থীদের নিয়ে অবকাশকালীন এ মূল্যায়ন পরীক্ষার আয়োজন করা হয়। প্রতিযোগিতামূলক এ পরীক্ষায় অংশ গ্রহণকারীদের মধ্য থেকে ৩০ জনকে বিশেষ পুরস্কারে পুরস্কৃত করা হবে, যোগ করেন তিনি। 
 

জনপ্রিয়