ঢাকা মঙ্গলবার, ২৩ জুলাই ২০২৪ , ৭ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর

শিক্ষা

দৈনিক শিক্ষাডটকম, সাবিহা সুমি

প্রকাশিত: ১৯:০৫, ১৭ জুন ২০২৪

আপডেট: ১৯:৩৫, ১৭ জুন ২০২৪

সর্বশেষ

ভুল চাহিদায় নিয়োগবঞ্চিত শিক্ষকদের জন্য সুখবর

চতুর্থ গণবিজ্ঞপ্তিতে চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হয়েও প্রতিষ্ঠান প্রধানের ভুল চাহিদায় যারা ভুল পদ পেয়েছিলেন তাদেরকে পঞ্চম গণবিজ্ঞপ্তি থেকেই প্রতিস্থাপন করা হতে পারে।  শিক্ষা মন্ত্রণালয় এবং এনটিআরসিএ সূত্রে এমন তথ্য জানা গেছে। 

জানতে চাইলে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সচিব ওবায়দুর রহমান বলেন দৈনিক আমাদের বার্তাকে বলেন, প্রতিস্থাপনের জন্য একটা মিটিং হয়েছে এবং যারা প্রতিস্থাপনের যোগ্য তাদের একটি তালিকা হয়েছে। পঞ্চম গণবিজ্ঞপ্তির প্রাথমিক সুপারিশের পর যে পদগুলো থাকবে সেগুলো থেকে এদের জন্য পদ পাওয়া যাবে। কারণ অনেক পদ শূন্য।

এর আগে চতুর্থ নিয়োগচক্রে চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হয়েও ভুল চাহিদার কারণে নিয়োগবঞ্চিতরা অন্য প্রতিষ্ঠানে নিয়োগের দাবিতে কর্মসূচি পালন করেন এবং শিক্ষা মন্ত্রণালয় ও এনটিআরসিএকে স্মারকলিপি দেন। 

ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা দৈনিক আমাদের বার্তাকে জানান, চতুর্থ গণবিজ্ঞপ্তিতে গত ২০ অক্টোবর প্রাথমিকভাবে নির্বাচিত ৩২ হাজার ৪৮০ জনের মধ্য থেকে ২৭ হাজার ৭৪ জন প্রার্থীকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদানের জন্য চূড়ান্তভাবে সুপারিশ করা হয় কিন্তু কয়েক শতাধিক শিক্ষক পদপ্রত্যাশী চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরেও প্রতিষ্ঠান প্রধানের অনীহা ও প্যাটার্ন জটিলতার জন্য যোগদান করাননি কিংবা যোগদান করালেও এমপিওবঞ্চিত।

তারা জানান, প্রতিষ্ঠান প্রধান যদি ভুল না করতেন তাহলে কোনো একটা প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত হতাম। চূড়ান্ত সুপারিশ পেয়েও প্রতিষ্ঠান প্রধানের ভুলের কারণে আমরা আজ পরিবার, সমাজের কাছ থেকে বিভিন্নভাবে অপমানিত ও লজ্জিত হচ্ছি এবং পরিবার নিয়ে দুর্বিষহ জীবন যাপন করছেন বলেও দৈনিক আমাদের বার্তাকে জানান তারা।

জনপ্রিয়