ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

সাপের উপদ্রব মোকাবিলায় ববিতে আলোচনা

শিক্ষা

আমাদের বার্তা, ববি

প্রকাশিত: ১৭:১৪, ২২ জুন ২০২৪

আপডেট: ১৭:১৪, ২২ জুন ২০২৪

সর্বশেষ

সাপের উপদ্রব মোকাবিলায় ববিতে আলোচনা

সমপ্রতি বরিশালসহ দেশব্যাপী বিষধর সাপের উপদ্রব বৃদ্ধি পেয়েছে। এ বিষয়ে সচেতনতা সৃষ্টিতে ‘ক্যাম্পাসে সাপের উপদ্রব থেকে প্রতিকারে করণীয়’ শীর্ষক এক আলোচনা সভার আয়োজন করেছে বরিশাল বিশ্ববিদ্যালয় (ববি)

শনিবার সকালে এ ভার্চ্যুয়াল আলোচনা সভা অনুষ্ঠিত হয়। বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়ার সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ অ্যাক্রেডিটেশন কাউন্সিলের সদস্য ও ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রাণিবিদ্যা বিভাগের সাবেক চেয়ারম্যান অধ্যাপক ড. গুলশান আরা লতিফা, প্রধান আলোচক ছিলেন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ের সাবেক উপাচার্য অধ্যাপক ডা. শারফুদ্দিন আহমেদ।

বিশেষ আলোচক ছিলেন বরিশাল বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির সভাপতি ড. মোহাম্মদ আব্দুল বাতেন চৌধুরী, জীববিজ্ঞান অনুষদের ডিন ড. সুব্রত কুমার দাস, প্রক্টর ড. মো. আব্দুল কাইউম, পদার্থবিজ্ঞান বিভাগের চেয়ারম্যান ড. মো. খোরশেদ আলম ও বরিশাল বিশ্ববিদ্যালয় অফিসার্স অ্যাসোসিয়েশনের সভাপতি বাহাউদ্দিন গোলাপ।

প্রধান অতিথি ও প্রধান বক্তা সাপের উপদ্রব থেকে রক্ষা পেতে সবাইকে সচেতন থাকার পরামর্শ দেন। এ সময় তারা আরো বলেন, সাপের উপদ্রব থেকে রক্ষা পেতে ঝোপ-ঝাড় পরিষ্কার রাখতে হবে এবং রাতে ক্যাম্পাসে চলাচলের জন্য উঁচু কাবারযুক্ত জুতো ও টর্চ লাইট ব্যবহার করতে হবে।

বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ বদরুজ্জামান ভূঁইয়া শিক্ষার্থীদের উদ্দেশে বলেন, সাপের উপদ্রব থেকে রক্ষা পেতে সচেতন থাকতে হবে, বিশেষ করে ক্লাস ও হলগুলোতে প্রয়োজনে কার্বনিক এসিড রাখতে হবে।

সভা শেষে বরিশাল বিশ্ববিদ্যালয়ের হলগুলোর আশেপাশে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান করে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ।

জনপ্রিয়