ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মিস ইউনিভার্স মুকুট জিতলেন শেইনিস পালাসিওস

বিনোদন

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১২:৫১, ২০ নভেম্বর ২০২৩

সর্বশেষ

মিস ইউনিভার্স মুকুট জিতলেন শেইনিস পালাসিওস

নিকারাগুয়ার শেইনিস পালাসিওস জিতলেন ২০২৩ খ্রিষ্টাব্দের মিস ইউনিভার্সের মুকুট। গত শনিবার এল সালভাদরের রাজধানী সান সালভাদরে জাঁকালো এক আয়োজনের মধ্য দিয়ে পালাসিওসের মাথায় মুকুট পরিয়ে দেন তাঁর পূর্বসূরি যুক্তরাষ্ট্রের আর’বনি গ্যাব্রিয়েল।

এবারের প্রতিযোগিতায় রানারআপ হয়েছেন থাইল্যান্ডের অ্যান্টোনিয়া পোরসিল্ড ও অস্ট্রেলিয়ার মারাইয়া উইলসন। সিএনএনের খবরে বলা হয়েছে, সান সালভাদরের জোসে অ্যাডলফো পিনেদা ন্যাশনাল জিমনেসিয়ামে বসেছিল এই আসর। ৭২তম এই আসরে অংশ নিয়েছিলেন ৮৪টি দেশের ৮৪ জন প্রতিযোগী, যাঁরা জাতীয় পর্যায়ে জয়ী হয়ে এই প্রতিযোগিতায় এসেছিলেন।

এবারের বিচারক প্যানেলে ছিলেন কেনিয়ার শরণার্থীশিবিরে জন্ম নেওয়া এবং পরবর্তীকালে যুক্তরাষ্ট্রে ফ্যাশন মডেল হিসেবে কাজ করা হালিমা অ্যাডেন, যুক্তরাষ্ট্রের আলোচিত টিকটকার আভানি গ্রেগ, ত্রিনিদাদও টোবাগোর সাবেক মিস ইউনিভার্স জেনেল কমিশং এবং ফ্রান্সের সাবেক মিস ইউনিভার্স ইসির মিত্তেনারে।

এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতার মধ্য দিয়ে একটি রেকর্ডও হয়েছে। কারণ, প্রথমবার নিকারাগুয়ার কেউ এই প্রতিযোগিতায় জয়লাভ করলেন। ভারতীয় গণমাধ্যমগুলোর খবরে বলা হয়েছে, বিজয়ী শেইনিস পালাসিওসের বয়স ২৩ বছর। মডেল ও টিভি উপস্থাপক হিসেবে কাজ করেন তিনি। এর আগে ২০২১ সালের মিস ওয়ার্ল্ড প্রতিযোগিতায় নাম লিখিয়েছিলেন তিনি। সেই সময় সেরা ৪০ জনের তালিকায় নাম লিখিয়েছিলেন পালাসিওস।

সামাজিক যোগাযোগমাধ্যম ইনস্টাগ্রাম ও টিকটকেও বেশ পরিচিতি রয়েছে শেইনিস পালাসিওসের। এ ছাড়া নিকারাগুয়ায় সামাজিক উন্নয়নমূলক বিভিন্ন কর্মকাণ্ডে অংশ নিতে দেখা যায় তাঁকে। নিকারাগুয়ার রাজধানী মানাগুয়ায় বেড়ে ওঠা শেইনিস পালাসিওস পড়াশোনা করেছেন দেশটির সেন্ট্রাল আমেরিকান ইউনিভার্সিটি থেকে। সেখানে গণযোগাযোগে পড়েছেন তিনি। এবারের মিস ইউনিভার্স প্রতিযোগিতায় শেষ প্রশ্নের জবাবে নারীর ক্ষমতায়নে জোর দিলেন তিনি। বললেন, নারীরা যেকোনো খাতে কাজ করতে পারে। নারীদের কোনো সীমাবদ্ধতা নেই।

জনপ্রিয়