ঢাকা বুধবার, ২৪ এপ্রিল ২০২৪ , ১০ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শুধুই বিয়ন্সের যে রেকর্ড!

বিনোদন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৮:১৭, ৬ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

শুধুই বিয়ন্সের যে রেকর্ড!

ঘোষণা হয়ে গেল ‘গ্র্যামি ২০২৩’-এর পুরস্কার। রবিবার (৫ ফেব্রুয়ারি) লস অ্যাঞ্জেলেসের ঐতিহাসিক সন্ধ্যায় বছরের সেরা তারকাদের মিলনমেলায় দেওয়া হয়েছে এই মর্যাদাপূর্ণ পুরস্কার। এর বছর গ্র্যামি জয়ের পাশাপাশি গ্র্যামির ইতিহাসে সবচেয়ে বেশি পুরস্কার জয়ের রেকর্ড গড়েছেন বিয়ন্সে। 

২০২২ খ্রিষ্টাব্দের সেরা পারফর্ম্যান্সের জন্য সর্বোচ্চ ৯টি মনোনয়ন পেয়ে ৪টি গ্র্যামি ঘরে তুলেছেন বিয়ন্সে। সেই সঙ্গে গ্র্যামির ৬৫ বছরের ইতিহাসে সর্বোচ্চ ৩২টি গ্র্যামি জিতে গড়েছেন এক অনন্য রেকর্ড। গায়িকার জন্য একটি ঐতিহাসিক রাত ছিল রবিবার। 

গ্র্যামির ইতিহাসে ৩২টি গ্র্যামি জয়ের মাধ্যমে কিংবদন্তি  জর্জ সোলতির রেকর্ড ভেঙে দিয়েছেন বিয়ন্সে। কিংবদন্তি জর্জ সোলতি ৩১টি গ্র্যামি জয় করেছেন তার বর্ণিল সঙ্গীত জীবনে। ১৯৯৭ খ্রিষ্টাব্দ মারা যান এই গায়ক।

বছরের সবচেয়ে জনপ্রিয় ‘রেনেসাঁ’ অ্যালবামের জন্য সেরা নাচ/ইলেক্ট্রনিক অ্যালবাম, ‘কাফ ইট’-এর জন্য সেরা আরএন্ডবি গান, ‘ব্রেক মাই সোল’-এর জন্য সেরা নাচ/ইলেক্ট্রনিক রেকর্ডিং এবং ‘প্লাস্টিক অফ দ্য সোফা’-এর জন্য সেরা ঐতিহ্যবাহী আরএন্ডবি পারফরম্যান্স এর চারটি গ্র্যামি ঝুলিতে জমা হয়েছে বিয়ন্সের।

পুরস্কার গ্রহনের সময় বিয়ন্সে মঞ্চে উঠে আবেগপ্রবণ হয়ে উঠেন। তার এই সাফল্যের জন্য চাচা জনিকে ধন্যবাদ জানান। সেই সঙ্গে বাবা-মা ও স্বামী সন্তানদেরও ধন্যবাদ জানান এই পপ কুইন। কৃতজ্ঞতা প্রকাশ করেন ভক্ত অনুরাগীদের প্রতি। 

সর্বোচ্চ ৩২টি গ্র্যামি জয়ের পাশাপাশি সর্বোচ্চ ৮৮টি গ্র্যামি মনোনয়ন পেয়ে স্বামী জে জেডের সঙ্গে শীর্ষস্থানে রয়েছেন বিয়ন্সে। যৌথভাবে এই দম্পতি গ্র্যামির ইতিহাসের সর্বোচ্চ ৮৮ বার মনোনয়ন পেয়েছেন।

এদিকে বছরের সেরা অ্যালবামের পুরস্কার ঘরে তুলেছেন হ্যারি স্টাইলস। গ্র্যামি জয় করেছেন অ্যাডেল, লিজো, টেলর সুইফট ব্যাড বানির মতো তারকারা। এছাড়াও অন্যান্য গুরুত্বপূর্ণ ক্যাটাগরিতে ৯১টি পুরস্কার জয় করেন বিভিন্ন তারকা শিল্পীরা। বছরের সবচেয়ে মর্যাদাপূর্ণ সঙ্গীত সন্ধ্যায় পারফর্ম্যান্স করে দর্শকদের মনোরঞ্জন করেছেন ব্যাড বানি, স্টিভ ঔন্ডার, লিজো, হ্যারি স্টাইলস, ম্যারি জে ব্লিজ, স্মিথ এন্ড পেট্রাস, স্টিভ লেসির মতো তারকারা।

সূত্র : দ্য গার্ডিয়ান

জনপ্রিয়