ঢাকা সোমবার, ০৬ ফেব্রুয়ারি ২০২৩ , ২৩ মাঘ ১৪২৯ আর্কাইভস ই পেপার

আয়ুষ্মানের টাকা ধার করে প্রথম ছবি বানিয়েছিলেন তহিরা

বিনোদন

বিনোদন ডেস্ক

প্রকাশিত: ১৬:২৪, ২৮ নভেম্বর ২০২২

সর্বশেষ

আয়ুষ্মানের টাকা ধার করে প্রথম ছবি বানিয়েছিলেন তহিরা

সাফল্যের মুখ দেখার আগে অনেকের জীবনেই সংগ্রাম থাকে। অনেক পথ হেঁটে এসেও সেই অধ্যায় ভোলা সহজ হয় না। যেমন ভুলতে পারেননি তহিরা কাশ্যপ। গোয়ার চলচ্চিত্র উৎসবে মঞ্চে বক্তব্য রাখার সময় ফিরে গেলেন অতীতে।

জানালেন, প্রথম ছবি বানানোর জন্য স্বামী আয়ুষ্মান খুরানার কাছে টাকা চাইতে হয়েছিল তাঁকে। ‘শর্মাজি কি বেটি’-র সঙ্গে জড়িয়ে সেই যন্ত্রণা।

তহিরা বললেন, “গল্প বলাই আমার কাজ। বড় হওয়ার সঙ্গেই মিশে আছে অভ্যাসটা। রেডিয়ো, পডকাস্ট, ছোট দৈর্ঘ্যের ছবি, উপন্যাস কিংবা এখন পূর্ণ দৈর্ঘ্যের ছবি— সব মাধ্যমেই গল্প বলে আসছি ছোটবেলা থেকে। খুব ভাল লাগে।”

যদিও গল্প বলা সহজ নয় বলেই মনে করছেন তহিরা। বহু পেশা বদলে তবে এখন পরিচালনায় আসতে পেরেছেন বলে জানান তিনি। বললেন, “প্রথম শর্ট ফিল্ম বানানোর জন্য আমার স্বামীর কাছ থেকে টাকা ধার করেছিলাম। সে বিষয়ে খুব সচেতনও ছিলাম। জানতাম, কী হতে চাই। কিন্তু একটু অনুপ্রেরণা জোগানোর প্রয়োজন ছিল। সেটুকুর জন্য আমি কৃতজ্ঞ থাকব আয়ুষ্মানের কাছে। কিন্তু একটা সময়ের পর তুমি নিজের যোগ্যতা অনুযায়ীই এগোবে।”

তহিরার ছবি ‘ইন কনভারসেশন’ এ বছর গোয়া আন্তর্জাতিক চলচ্চিত্র উৎসবে সম্মানিত হয়েছে। ক্রমশই স্বপ্ন পূরণের লক্ষ্যে এগিয়ে চলেছেন পরিচালক।

জনপ্রিয়