ঢাকা শনিবার, ২৭ এপ্রিল ২০২৪ , ১৩ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভুল চাহিদায় নিয়োগবঞ্চিতরা 

বিবিধ

আমাদের বার্তা প্রতিবেদক  

প্রকাশিত: ০০:০০, ২৭ মার্চ ২০২৪

সর্বশেষ

ভুল চাহিদায় নিয়োগবঞ্চিতরা 

চতুর্থ নিয়োগচক্রে চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হয়েও ভুল চাহিদার কারণে নিয়োগবঞ্চিতরা অন্য প্রতিষ্ঠানে নিয়োগের দাবিতে কর্মসূচি পালন করবেন বুধবার। সকালে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) সামনে মানববন্ধনের আয়োজন করা হয়েছে।

এ ছাড়াও এনটিআরসিএ’র চেয়ারম্যান বরাবর স্মারকলিপি দেয়া হবে বলে জানিয়েছেন ৪র্থ নিয়োগ চক্রের প্রতিস্থাপন বা পুন:সুপারিশ ফোরাম নেতারা।

ভুল চাহিদায় সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা দৈনিক আমাদের বার্তাকে জানান, ২০০৫ খ্রিষ্টাব্দে এনটিআরসিএ গঠিত হওয়ার পর থেকে সাফল্যের সঙ্গে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ ঘুষবিহীন মেধাবী- দক্ষ শিক্ষক নিয়োগ নিশ্চিত করে আসছে। 

সেই সাফল্যের ধারাবাহিকতায় চতুর্থ গণবিজ্ঞপ্তিতে গত ২০ অক্টোবর প্রাথমিকভাবে নির্বাচিত ৩২ হাজার ৪৮০ জনের মধ্য থেকে ২৭ হাজার ৭৪ জন প্রার্থীকে বিভিন্ন শিক্ষাপ্রতিষ্ঠানে যোগদানের জন্য চূড়ান্তভাবে সুপারিশ করা হয় কিন্তু আমরা প্রায় কয়েক শতাধিক শিক্ষক চূড়ান্তভাবে সুপারিশপ্রাপ্ত হওয়ার পরেও প্রতিষ্ঠান প্রধানের স্কুলের কারণে প্যাটার্ন জটিলতার জন্য আমাদের যোগদান করাননি কিংবা যোগদান করালেও এমপিও থেকে বঞ্চিত।

তারা বলেন, প্রতিষ্ঠান প্রধান যদি ভুল না করতেন তাহলে আমাদের মেধা অনুযায়ী কোনো একটা প্রতিষ্ঠানে নিয়োগপ্রাপ্ত হতাম। চূড়ান্ত সুপারিশ পেয়েও প্রতিষ্ঠান প্রধানের ভুলের কারণে আমরা আজ পরিবার, সমাজের কাছ থেকে বিভিন্নভাবে অপমানিত ও লজ্জিত হচ্ছি এবং পরিবার নিয়ে দুর্বিষহ জীবন যাপন করছি।

জনপ্রিয়