ঢাকা বৃহস্পতিবার, ২৫ এপ্রিল ২০২৪ , ১১ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

মেসি পিএসজিতে থাকবেন কি না, যা জানা গেল

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৮:০০, ৬ ফেব্রুয়ারি ২০২৩

আপডেট: ১৮:০০, ৬ ফেব্রুয়ারি ২০২৩

সর্বশেষ

মেসি পিএসজিতে থাকবেন কি না, যা জানা গেল

বছর দুই আগে চোখের জলে প্রিয় ক্লাব বার্সেলোনা ছেড়েছিলেন লিওনেল মেসি। দীর্ঘদিনের ক্লাব ছেড়ে নতুন ঠিকানা প্যারিসে গিয়ে ঝামেলাও কম পোহাতে হয়নি। প্রথম বছর নিজের প্রতিভার ছিটেফোঁটাও দেখাতে পারেননি লিগ ওয়ান জায়ান্টদের হয়ে। তবে ঘুরে দাঁড়িয়েছেন মেসি। ক্লাবের হয়ে ফর্মে ফেরার পাশাপাশি ৩৬ বছরের আক্ষেপ ঘুচিয়ে দলকে জিতিয়েছেন বিশ্বসেরার খেতাব। 

আর্থিক কারণে ২ বছর আগে মেসিকে ছাড়তে হয়েছিল বার্সেলোনার। কিন্তু গত ডিসেম্বরে আর্জেন্টিনা বিশ্বকাপ চ্যাম্পিয়ন হওয়ার পর বদলেছে পরিস্থিতি। মেসিকে আবারও দলে ফেরানোর ইঙ্গিত দিচ্ছেন বার্সেলোনার কোচ জাভি হার্নান্দেজ।

এদিকে, কাতার বিশ্বকাপের আগেই আর্জেন্টাইন জাদুকরের পিএসজি ছাড়ার গুঞ্জন চলছিল। এখনও চুক্তি নবায়ন না করায় সেই গুঞ্জন বাতাসে ভেসে বেড়াচ্ছে। কিন্তু পিএসজি পরিচালক লুইস ক্যাম্পস জানালেন, আর্জেন্টাইন মহাতারকাকে ছাড়ার কোনো ইচ্ছাই তাদের নেই।

জাতীয় দল ছাড়াও ক্লাবের হয়ে দারুণ সময় কাটাচ্ছেন মেসি। চলতি মৌসুমে পিএসজির হয়ে ২৪ ম্যাচে ১৫টি গোল করেছেন তিনি, নামের পাশে আছে ১৪টি অ্যাসিস্টও। এমন একজন সুপারস্টারকে কেন ছেড়ে দেবে ফরাসি ক্লাবটি, যাদের কি-না আবার চ্যাম্পিয়ন্স লিগ জেতার জন্য প্রাণপণ চেষ্টা! আপাতত তেমন দুঃসাহস দেখাবে না প্যারিস জায়ান্টরা। তেমনই ইঙ্গিত মিলেছে। 

সম্প্রতি লুইস ক্যাম্পোস জানিয়েছেন, ‘এই মূহূর্তে আমরা চুক্তি বৃদ্ধির জন্য মেসির সঙ্গে কথা বলছি। আমাদের প্রজেক্টে তাকে রাখতে চাই। এতে লুকানোর কিছু নেই।’ টেলিফুটের বরাত দিয়ে এই তথ্য জানিয়েছে আর্জেন্টাইন সংবাদমাধ্যম টিওয়াইসি স্পোর্টস।

চলতি বছরের জুনে মেসির সঙ্গে চুক্তি শেষ হবে পিএসজির। এ অবস্থায় আর্জেন্টাইন ফুটবলারের সঙ্গে কতদিনের চুক্তি করতে পারে ফরাসি জায়ান্টরা? গুঞ্জন আছে, ২০২৪ খ্রিষ্টাব্দ নাগাদ তাকে চাইতে পারে ক্লাব ম্যানেজমেন্ট। এরপর আবার চুক্তি বাড়লেও বাড়তে পারে।

জনপ্রিয়