ঢাকা শনিবার, ০২ মার্চ ২০২৪ , ১৮ ফাল্গুন ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাবাডি দল

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৮:৩৫, ১৭ মার্চ ২০২৩

ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে বাংলাদেশ কাবাডি দল

তিন দিন আগে বাংলাদেশ ক্রিকেট দল ইংল্যান্ডকে টি টোয়েন্টিতে হোয়াইটওয়াশ করেছে। তিন দিনের ব্যবধানে বাংলাদেশ কাবাডি দলও ইংল্যান্ডকে হারিয়েছে। আজ শুক্রবার ১৭ মার্চ শহীদ নুর হোসেন জাতীয় ভলিবল স্টেডিয়ামে অনুষ্ঠিত বঙ্গবন্ধু আন্তর্জাতিক কাবাডির এ-গ্রুপে নিজেদের চতুর্থ ম্যাচে খেলতে নেমে ইংল্যান্ডকে চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে বিধ্বস্ত করে এ-গ্রুপ থেকে শেষ চারে জায়গা করে নেয় বাংলাদেশ। 

ইংল্যান্ডের বিপক্ষে এই জয় জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানকে উৎসর্গ করেছে বাংলাদেশ দল। অধিনায়ক তুহিন তরফদার বলেন, ‘আমরা এই জয়কে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মদিনে উনার প্রতি উৎসর্গ করছি।’

ম্যাচে ফেবারিট হিসেবে মাঠে নেমেছিলেন কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা। তুহিন তরফদার প্রথম রেইডেই এক পয়েন্ট এনে দেন। একের পর এক পয়েন্ট নিয়ে এগিয়ে যেতে থাকে বাংলাদেশ। খেলার ছয় মিনিটের মাথায় ঘটে যায় দুঃখজনক ঘটনা। ইংল্যান্ডের এক রেইডারকে ধরতে গিয়ে কপালে আঘাত পান বাংলাদেশের দুই ক্যাচার রাসেল হাসান  ও রোমান হোসাইন। রক্তে হাত ভিজে যায় রাসেলের। স্ট্রেচারে করে ম্যাট ছাড়তে হয় রোমান হোসাইনকে। দু’জনের কপালে একটি করে সেলাই দিতে হয়েছে। 

ফলে রাসেল ও রোমানের পরিবর্তে নামানো হয় আরিফ রাব্বানী ও আল আমিনকে। স্বাগতিক দলের অন্যতম দুই সেরা ক্যাচার আহত হয়ে ম্যাটের বাইরে চলে গেলেও এতটুকুন ছেদ পড়েনি তুহিনদের খেলায়। এই দুই ক্যাচারের অভাব অনুভব করতে দেননি অন্যরা। পরক্ষণেই মিজানের রেইডে তিন ক্যাচার ম্যাট ছাড়লে পয়েন্টে আরও এগিয়ে যায় বাংলাদেশ। আধিপত্য ধরে রেখে প্রথমার্ধে দুটি লোনাসহ ২৯-১০ পয়েন্টে এগিয়ে থেকেই বিরতিতে যায় কোচ সাজুরাম গয়াতের শিষ্যরা।

দ্বিতীয়ার্ধের শুরুতেই বাকি থাকা ইংল্যান্ডের একজন রেইডারকে ধরে আরেকটি লোনা তুলে নেন তুহিনরা। শেষ পর্যন্ত চারটি লোনাসহ ৫৫-২৭ পয়েন্টে ইংল্যান্ডকে হারিয়ে সেমিফাইনালে চলে যায় স্বাগিতকরা। ম্যাচ সেরার পুরস্কার জিতে নেন বাাংলাদেশের মিজানুর রহমান।  

এ-গ্রুপে চার ম্যাচের সবক’টিতে জিতে আট পয়েন্ট বাংলাদেশের। আগামীকাল (শনিবার) ইরাকের বিপক্ষে লড়বেন তুহিন তরফদাররা। এই ম্যাচে জিতলে গ্রুপ চ্যাম্পিয়ন নিশ্চিত হবে বাংলাদেশের।

জনপ্রিয়