ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

নিট-নেট নিয়ে তোলপাড় কলকাতাও

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ০০:০০, ২২ জুন ২০২৪

সর্বশেষ

নিট-নেট নিয়ে তোলপাড় কলকাতাও

নিট-নেট বিতর্ককে কেন্দ্র করে সমগ্র দেশ উত্তাল। জায়গায় জায়গায় চলছে বিক্ষোভ প্রদর্শন। পরীক্ষার একদিনের মধ্যে ইউজিসি নেট পরীক্ষা বাতিল করে দেয় কেন্দ্র। যে কারণে এখন প্রশ্নের মুখে লাখ লাখ পরিক্ষার্থীর ভবিষ্যৎ। এই নিয়ে এবার বিক্ষোভের আঁচ পড়লো বাংলাতেও। এই নিয়ে এবার খোদ আসরে নামলেন কংগ্রেস নেতা অধীর রঞ্জন চৌধুরী।

কলকাতার মৌলালিতে অধীরের নেতৃত্বে কংগ্রেসের ছাত্র পরিষদের মিছিল আয়োজিত হয়। সেইসঙ্গে অধীরের সামনেই কুশপুতুল অবধি পোড়ানো হয়েছে। যাইহোক, ৩০ থেকে ৩২ লাখ টাকায় নিট পরীক্ষার প্রশ্নপত্র বিক্রির অভিযোগ রয়েছে। নিট পরীক্ষায় কারচুপির জন্য দায়ী প্রধানমন্ত্রী ও শিক্ষামন্ত্রী, এই অভিযোগ তুলে দুজনের পদত্যাগ এবং ইউজিসি নেট পরীক্ষা বাতিলের প্রতিবাদে গতকাল শুক্রবার রাস্তায় নামে কংগ্রেস।

রাজ্য সভাপতি অজয় রাইয়ের নেতৃত্বে কর্মীরা রাজ্য সদর দপ্তর থেকে বেরিয়ে আসেন বিধানসভা ঘেরাও করতে। তবে কিছুদূর যাওয়ার পর পুলিশ ব্যারিকেড দিয়ে সবাইকে থামিয়ে দেয়। এ সময় পুলিশের সঙ্গে নেতাকর্মীদের তুমুল বাগবিতণ্ডা হয়। এরই মধ্যে ব্যারিকেড পেরিয়ে এগিয়ে যেতে শুরু করেন অজয় রাইসহ দলীয় নেতারা।

পুলিশ জোর করে তাদের আটকায় এবং এখানেও প্রচুর ধাক্কাধাক্কি অবধি হয়। খণ্ডযুদ্ধের মতো পরিস্থিতি তৈরি হয়। এরপর রাজ্য সভাপতিসহ দলের অন্য নেতা-কর্মীদের জোরপূর্বক আটক করে ইকো গার্ডেনে নিয়ে যায় পুলিশ। পড়ুয়াদের স্বার্থে পরীক্ষা বাতিল, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদী ও শিক্ষামন্ত্রী ধর্মেন্দ্র প্রধানের পদত্যাগের দাবিতে সরব হন আন্দোলনকারীরা।

জনপ্রিয়