ঢাকা বৃহস্পতিবার, ২৮ মার্চ ২০২৪ , ১৩ চৈত্র ১৪৩০ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

দিনরাত নেতাকর্মীদের কাজ করার নির্দেশ এরদোগানের

আন্তর্জাতিক

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৫:৩৩, ১৬ মার্চ ২০২৩

সর্বশেষ

দিনরাত নেতাকর্মীদের কাজ করার নির্দেশ এরদোগানের

তুরস্কের প্রেসিডেন্ট রিসেপ তাইয়েপ এরদোগান আসন্ন নির্বাচনে জয়লাভ করার জন্য নেতাকর্মীদের দিনরাত কাজ করার নির্দেশ দিয়েছেন। আগামী ১৪ মে দেশটিতে প্রেসিডেন্ট ও পার্লামেন্ট নির্বাচন হওয়ার কথা রয়েছে।

তিনি বলেন, সাড়ে আট কোটি মানুষ মিলে আমরা আবারও তুরস্ককে গড়ে তুলব। তুরস্কের শততম বার্ষিকীতে দেশটি যখন ভূমিকম্পের ভয়াবহতা কাটিয়ে ওঠার চেষ্টা করছে, তখন এমন কথা বললেন তুর্কি নেতা। 

তিনি বলেন, ‘আমরা সকলে মিলে শতবছরে তুরস্ককে গড়ে তোলার কাজ অব্যাহত রাখব।’ বুধবার ক্ষমতাসীন জাস্টিস অ্যান্ড ডেভেলপমেন্ট সংসদীয় দলের সদস্যদের সামনে এমন কথা বলেন তুর্কি প্রেসিডেন্ট। 

সাপ্তাহিক ভাষণে তুর্কি নেতা বলেন, তুরস্ক এ বছর শতবছর উদযাপন করছে এবং পরবর্তী শতাব্দী হবে ‘সেঞ্চুরি অব টার্কি (তুরস্কের শতবছর)’। 

এরদোগান একই সঙ্গে ক্ষমতাসীন একে পার্টির চেয়ারম্যানও। আগামী ১৪ মে  অনুষ্ঠিতব্য নির্বাচনে দলটির পক্ষে প্রেসিডেন্ট প্রার্থী তিনি। এদিন এরদোগান তার দলের নেতাকর্মী ও সমর্থকদের উদ্দেশে আরেকটি বিজয় ছিনিয়ে আনতে দিনরাত কাজ করার নির্দেশনা দিয়েছেন। 

এরদোগান বলেন, জাতির ভবিষ্যৎ নিয়ে যারা আশাবাদী, আমরা তাদের কাছে ঋণী। সুতরাং আগামী নির্বাচনে কোনো ধরনের দুর্ঘটনাজনিত ভুলও আমাদের এড়িয়ে চলতে হবে। 

এ সময় তুর্কি প্রেসিডেন্ট আগামী নির্বাচনে তার প্রধান প্রতিন্দ্বন্দ্বী কামাল কিলিকদারোগ্লুর সমালোচনাও করেন। এরদোগান বলেন, তিনি (বিরোধী জোটের প্রার্থী) ভূমিকম্প বিধ্বস্ত লোকজনকে নিরুৎসাহিত করার চেষ্টা করছেন। তিনি তাদের (বিরোধীদের) আর্থকোয়েক ট্যুরিস্ট (ভূমিকম্পের পর্যটক) হিসেবে অভিহিত করেন।

জনপ্রিয়