ঢাকা শনিবার, ২৭ জুলাই ২০২৪ , ১১ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

প্রযুক্তির মাধ্যমে ২০ লাখ তরুণের কর্মসংস্থান হয়েছে : পলক

দেশবার্তা

আমাদের বার্তা, সাতক্ষীরা

প্রকাশিত: ২১:৪৬, ২৩ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

প্রযুক্তির মাধ্যমে ২০ লাখ তরুণের কর্মসংস্থান হয়েছে : পলক

জনগণের দোরগোড়ায় পৌঁছে গেছে ডিজিটাল সেবা। প্রযুক্তির মাধ্যমে দেশের ২০ লাখের বেশি তরুণ-তরুণীর কর্মসংস্থান হয়েছে। এ খাত থেকে ইতোমধ্যে সরকার দুই মিলিয়ন ডলার আয় করতে সক্ষম হয়েছে। এছাড়াও সরকারের সব সেবা ডিজিটালাইজড করা হয়েছে। গতকাল শুক্রবার দুপুরে সাতক্ষীরা জেলা প্রশাসনের আয়োজনে ‘হার পাওয়ার প্রকল্পে’র নারী প্রশিক্ষণার্থীদের মাঝে ল্যাপটপ বিতরণ শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে ডাক টেলিযোগাযোগ ও তথ্যপ্রযুক্তি মন্ত্রাণালয়ের প্রতিমন্ত্রী জুনায়েদ আহমেদ পলক এসব কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, তথ্যপ্রযুক্তি অপব্যবহারের মাধ্যমে দেশে বিদেশে সাইবার ক্রাইম প্রতিরোধে সরকারের বিভিন্ন দপ্তরের সঙ্গে সমন্বয় করা হয়েছে। স্মার্ট বাংলাদেশ গড়তে আমরা কাজ করছি।

অনুষ্ঠানে মন্ত্রী ২৪০ জন নারী প্রশিক্ষণার্থীকে প্রধানমন্ত্রীর উপহার বিতরণ করেন। এসময় তালা উপজেলার জাতপুর গ্রামের ক্ষুদে বিজ্ঞানী বোরহান উদ্দীনের বোমারু বিমান নির্মাণের প্রতিভার ভুয়সী প্রশংসা করে তার হাতে একটি ল্যাপটপ উপহার দেন। এছাড়াও বোরহানের গবেষণার কাজে ব্যয়ের জন্য প্রধানমন্ত্রীর তহবিল থেকে ৫ লাখ টাকা দেয়ার ঘোষণ দেন। 

সাতক্ষীরার জেলা প্রশাসক মোহাম্মদ হুমায়ুন কবিরের সভাপতিত্বে অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন সাতক্ষীরা-৩ আসনের সংসদ সদস্য ও সাবেক স্বাস্থ্যমন্ত্রী অধ্যাপক ডা. আফম রুহুল হক, সাতক্ষীরা-২ আসনের সংসদ সদস্য আশারাফুজ্জামান আশু, সাতক্ষীরা-১ আসনের সংসদ সদস্য ফিরোজ আহমেদ স্বপন, সংরক্ষিত মহিলা আসনের আওয়ামী লীগ মনোনীত সংসদ সদস্য প্রার্থী লায়লা পারভীন সেজুতি, সাতক্ষীরার পুলিশ সুপার মোহাম্মদ মতিউর রহমান সিদ্দিকী, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব নজরুল ইসলাম ও হার পাওয়ারের উপ-পরিচালক নিলুফা ইয়াসমিন প্রমুখ।

জনপ্রিয়