ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভিকারুননিসার শিক্ষক মুরাদের যৌ*ন হয়রানির সত্যতা মিলেছে

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১০:৪৩, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

আপডেট: ১০:৪৫, ২৫ ফেব্রুয়ারি ২০২৪

সর্বশেষ

ভিকারুননিসার শিক্ষক মুরাদের যৌ*ন হয়রানির সত্যতা মিলেছে

ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের শিক্ষক মুরাদ হোসেন সরকারের বিরুদ্ধে যৌন হয়রানির অভিযোগের সত্যতা পেয়েছে তদন্ত কমিটি। তাকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। তার বিরুদ্ধে আইনি ব্যবস্থা নেওয়া হবে বলে জানা গেছে।

শনিবার (২৪ ফেব্রুয়ারি) ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ কেকা রায় চৌধুরী স্বাক্ষরিত অফিস আদেশে এ তথ্য জানানো হয়।

অফিস আদেশে বলা হয়েছে, আজিমপুর শাখার গণিতের শিক্ষক মুরাদ হোসেনের বিরুদ্ধে আনা অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়া গেছে। শিক্ষার পরিবেশ স্বাভাবিক রাখার স্বার্থে এবং এ বিষয়ে বিধি অনুযায়ী আইনি পদক্ষেপ নেওয়ার লক্ষ্যে তাকে ২৪ ফেব্রুয়ারি থেকে অধ্যক্ষ কার্যালয়ে সংযুক্ত করা হয়েছে। পরবর্তী নির্দেশ না দেওয়া পর্যন্ত এ আদেশ বহাল থাকবে।

অধ্যক্ষ কেকা রায় চৌধুরী বলেন, গভর্নিং বডির চেয়ারম্যানের অনুমোদনক্রমে এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে। পরে সবাই মিলে বসে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে।

এর আগে  শিক্ষক মুরাদের বিরুদ্ধে শিশু শিক্ষার্থীদের কোচিংয়ে নিয়ে যৌন নির্যাতনের অভিযোগ ওঠে। এর বিচার চেয়ে গত ৭ ফেব্রুয়ারি আজিমপুর শাখার প্রধান সাবনাজ সোনিয়া কামালের কাছে লিখিত অভিযোগ করেন কয়েকজন অভিভাবক। সেখানে তারা সন্তানদের সঙ্গে ঘটা যৌন হয়রানির বিবরণ দিয়ে অভিযুক্তের শাস্তি দাবি করেন। পরদিন অধ্যক্ষ তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করেন।

কমিটির আহ্বায়ক আইসিটির সহকারী অধ্যাপক মমতাজ বেগম। সদস্য পদার্থবিজ্ঞানের সহকারী অধ্যাপক ফারহানা খানম ও ইংরেজি প্রভাতী শাখার প্রধান শামসুন আরা সুলতানা।
এ কমিটি বৃহস্পতিবার প্রতিবেদন জমা দেয়। এর ভিত্তিতেই মুরাদ হোসেনের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়া হচ্ছে।

জনপ্রিয়