ঢাকা মঙ্গলবার, ২১ মে ২০২৪ , ৬ জ্যৈষ্ঠ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল

শিক্ষা

আমাদের বার্তা প্রতিবেদক

প্রকাশিত: ১৫:০৯, ২০ এপ্রিল ২০২৪

আপডেট: ১৮:৫৩, ২০ এপ্রিল ২০২৪

সর্বশেষ

স্কুল-কলেজ, মাদরাসা খুলবে ২৮ এপ্রিল

তাপপ্রবাহের কারণে শিক্ষাপ্রতিষ্ঠান খুলছে না রোববার। আগামী বৃহস্পতিবার (২৫ এপ্রিল) পর্যন্ত বন্ধ ঘোষণা করেছে শিক্ষা মন্ত্রণালয়। শুক্র-শনিবার সাপ্তাহিক ছুটির কারণে ২৭ এপ্রিল পর্যন্ত বন্ধ থাকছে শিক্ষাপ্রতিষ্ঠান। আগামী ২৮ এপ্রিল খুলবে হাইস্কুল-কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষাপ্রতিষ্ঠান। প্রাথমিক বিদ্যালয় ও ইবতেদায়ী মাদরাসাও খুলবে ২৮ এপ্রিল। শিক্ষা ও প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় এ তথ্য জানিয়েছে।  

শিক্ষা মন্ত্রণালয়ের তথ্য ও জনসংযোগ  কর্মকর্তা এম এ খায়ের মন্ত্রণালয়ের ফেসবুক পেজে এক পোস্টের মাধ্যমে এ তথ্য নিশ্চিত করেন।  

এদিকে মাউশির মহাপরিচালকের রুটিন দায়িত্বে থাকা অধ্যাপক শাহেদুল খবীর চৌধুরী এ সিদ্ধান্তের কথা জানিয়ে গণমাধ্যমকে বলেন, আবহাওয়া পরিস্থিতির অবনতি বা উন্নতির পরিপ্রেক্ষিতে এ বিষয়ে সিদ্ধান্ত পুনর্বিবেচনা করা হবে।

এ বিষয়ে মাদরাসা শিক্ষা অধিদপ্তরের পক্ষ গণমাধ্যমকে জানানো হয়, মাউশির অধীন স্কুল ও কলেজগুলোর মতো তাদের অধীন মাদরাসাগুলোতেও ছুটি থাকবে। অর্থাৎ মাদরাসাগুলোও খুলবে ২৮ এপ্রিল।

দেশের বিভিন্ন অঞ্চলে বয়ে যাচ্ছে তাপপ্রবাহ। বেলা বাড়ার সঙ্গে সঙ্গে বাড়তে থাকে গরমের তীব্রতা। তীব্র গরমে বিপর্যস্ত হয়ে পড়েছে জনজীবন। দেশের ওপর দিয়ে বয়ে যাওয়া তাপপ্রবাহে গরম আরও বেড়ে যাওয়ার শঙ্কায় শুক্রবার তিন দিনের জন্য হিট অ্যালার্ট জারি করে আবহাওয়া অধিদপ্তর। এমন পরিস্থিতিতে আগামীকাল রোববার শিক্ষাপ্রতিষ্ঠান খোলার কথা ছিল। 

তাপদাহ স্বাভাবিক না হওয়া পর্যন্ত শিক্ষাপ্রতিষ্ঠান বন্ধ রাখার কথা আলোচনা হয় গত দুদিন ধরেই। 

জনপ্রিয়