ঢাকা শনিবার, ১১ মে ২০২৪ , ২৭ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮৯.৯২ শতাংশ 

শিক্ষা

আমাদের বার্তা, বশেমুরবিপ্রবি

প্রকাশিত: ২০:০৯, ২৭ এপ্রিল ২০২৪

সর্বশেষ

বশেমুরবিপ্রবিতে গুচ্ছ ভর্তি পরীক্ষায় উপস্থিতির হার ৮৯.৯২ শতাংশ 

গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান  বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি) কেন্দ্রে ২০২৩-২৪ শিক্ষাবর্ষের গুচ্ছের ‘এ’ (বিজ্ঞান) ইউনিটের ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে। শনিবার দুপুরে অনুষ্ঠিত পরীক্ষায় মোট ১ হাজার ৭৪৬ জন পরীক্ষার্থীর মধ্যে ১ হাজার ৫৭০ জন উপস্থিত এবং ১৭৬ জন অনুপস্থিত ছিলেন। উপস্থিতির হার ছিলো শতকরা  ৮৯.৯২%।

 পরীক্ষা চলাকালীন সময়ে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য  অধ্যাপক ড. এ. কিউ. এম মাহাবুব, প্রো-ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. সৈয়দ সামসুল আলম, ট্রেজারার প্রফেসর ড. মো. মোবারক হোসেন, রেজিস্টার দলিলুর রহমান ও প্রক্টর ড. মো. কামরুজ্জামান বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসের বিভিন্ন পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন।

ভর্তি পরীক্ষার্থীদের সার্বিক সহযোগিতায় ছিলো বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন ক্লাব, সংগঠন। এছাড়া যেকোনো অপ্রীতিকর ঘটনা এড়াতে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি, স্থানীয় পুলিশ প্রশাসন, গোয়েন্দা সংস্থার লোক নিয়োজিত ছিলো।

পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কেন্দ্রে যেতে সহযোগিতা ও যানযট নিরসনে কাজ করেছে বাংলাদেশ ন্যাশনাল ক্যাডেট কোর (বিএনসিসি) ও স্কাউট সদস্যরা। এছাড়া  তীব্র তাপদাহে শিক্ষার্থী ও অভিভাবকদের মাঝে সুপেয় পানি, কলম ও শরবত বিতরণ করেছে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের নেতাকর্মীরা ও অন্যান্য সংগঠন।

প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, কোনো প্রকার অপ্রীতিকর ঘটনা ছাড়াই ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পন্ন হয়েছে, যার জন্য আমি সংশ্লিষ্ট সকলকে ধন্যবাদ জানাই।

উল্লেখ্য, আগামী ৩ মে গুচ্ছের মানবিক ও ১০ মে ব্যবসায় শিক্ষা অনুষদের ভর্তি পরীক্ষা অনুষ্ঠিত হবে।
 

জনপ্রিয়