ঢাকা সোমবার, ১৭ জুন ২০২৪ , ৪ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আন্তহাউসে মেধা অন্বেষণ 

শিক্ষা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৭:১৪, ১১ জুন ২০২৪

সর্বশেষ

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আন্তহাউসে মেধা অন্বেষণ 

আদমজী ক্যান্টনমেন্ট কলেজে আন্তহাউসে মেধা অন্বেষণ প্রতিযোগিতা-২০২৪ শেষ হয়েছে। মঙ্গলবার কলেজ প্রাঙ্গণে এ অনুষ্ঠানের সমাপনী পর্বের আয়োজন করা হয়। গত ২১ এপ্রিল এ অনুষ্ঠানের উদ্বোধন করা হয়েছিলো।

সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি থেকে পুরস্কার বিতরণ করেন কলেজ পরিচালনা পর্ষদের সভাপতি ব্রিগেডিয়ার জেনারেল সৈয়দ সাব্বির আহমেদ। 

এ আয়োজনের উদ্বোধন করেছিলেন কলেজের অধ্যক্ষ ব্রিগেডিয়ার জেনারেল আল ফারুক সিদ্দিকী।

মেধা অন্বেষণ প্রতিযোগিতায় কলেজের চারটি হাউসে একাদশ, দ্বাদশ, অনার্স, মাস্টার্স ও বিবিএ শ্রেণির প্রায় ৬ হাজার ৮২ জন শিক্ষার্থী ১১৬টি ইভেন্টে অংশগ্রহণ করেন। 

যার মধ্যে কোরআন তেলাওয়াত, হামদ নাত, নাচ, গান, কবিতা আবৃত্তি, অবিরত গল্প বলা, গণিত অলিম্পিয়াড, কুইজ অলিম্পিয়াড, বিতর্ক প্রতিযোগিতা, সাংস্কৃতিক প্রতিযোগিতা, দেয়াল পত্রিকা, উপস্থিত বক্তৃতা, চিত্রাঙ্কন প্রতিযোগিতা, ফটোগ্রাফি, তায়কোয়ানডো, প্রজেক্ট ডিসপ্লে ইত্যাদি আকর্ষণীয় ইভেন্ট অন্তর্ভুক্ত ছিলো। 

বিজয়ীদের সংখ্যা বিবেচনায় বীরশ্রেষ্ঠ মোস্তফা কামাল হাউজকে চ্যাম্পিয়ন ও বীরশ্রেষ্ঠ মুন্সী আব্দুর রউফ হাউসকে রানার্স আপ হিসেবে ঘোষণা করা হয়। 

সাফল্যের ধারাবাহিকতায় ২০২৩ খ্রিষ্টাব্দে এই কলেজ থেকে সর্বমোট ২ হাজার ৩৬৯ জন শিক্ষার্থী উচ্চমাধ্যমিক পরীক্ষায় অংশগ্রহণ করেন শতভাগ পাসসহ সর্বমোট ২ হাজার ৬২ জন শিক্ষার্থী জিপিএ ৫ অর্জন করেছেন। 

আন্তক্যান্টনমেন্ট কলেজ ‘গণিত অলিম্পিয়াড’ ও ‘সাধারণ জ্ঞান’ প্রতিযোগিতা দুইটিতে আদমজী ক্যান্টনমেন্ট কলেজ চ্যাম্পিয়ন হওয়ার গৌরব অর্জন করে। 

সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ (ইংরেজি ভারসন) এ চ্যাম্পিয়ন এবং সংসদীয় বিতর্ক প্রতিযোগিতা-২০২৩ (বাংলা ভারসন) এ রানার আপ হয়। একাডেমিক পারফরমেন্স ও বিভিন্ন সহশিক্ষা কার্যক্রমের ভিত্তিতে বাংলাদেশ সেনাবাহিনী পরিচালিত সব ক্যান্টনমেন্ট পাবলিক স্কুল ও কলেজের মধ্যে শ্রেষ্ঠ শিক্ষাপ্রতিষ্ঠান হিসেবে সেনাবাহিনী প্রধানের ট্রফি লাভ করার গৌরব অর্জন করেছে।

জনপ্রিয়