ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

রুয়েটের চলতি দায়িত্বে থাকা উপাচার্যের পদত্যাগের দাবি 

শিক্ষা

আমাদের বার্তা, রাজশাহী

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

রুয়েটের চলতি দায়িত্বে থাকা উপাচার্যের পদত্যাগের দাবি 

পদোন্নতি, চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগের দাবিতে অবস্থান কর্মসূচি পালন করছেন রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের প্রায় ৮০ জন শিক্ষক। গতকাল সকাল ১১ টা থেকে চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেনের কক্ষে তারা অবস্থান কর্মসূচি পালন করেন। 
আন্দোলনকারীরা শিক্ষকরা জানান, গত বছরের ৩ জুলাই থেকে চলতি দায়িত্বের উপাচার্য দিয়ে বিশ্ববিদ্যালয় পরিচালনা করা হচ্ছে। দীর্ঘদিন পেরিয়ে গেলেও নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় তারা পদোন্নতি বঞ্চিত হচ্ছেন। চলতি দায়িত্বের উপাচার্যের নিয়োগ ও পদন্নোতি দেওয়ার ক্ষমতা না থাকায় শিক্ষকদের পদন্নোতি হচ্ছে না। দ্রুত চলতি দায়িত্বের উপাচার্যের পদত্যাগ এবং নিয়মিত উপাচার্য নিয়োগ দিয়ে  সমস্যার সমাধানের দাবি জানান। দাবি আদায় না হওয়া পর্যন্ত অবস্থান কর্মসূচি চালিয়ে যাওয়ার ঘোষণা দেন তারা।
চলতি দায়িত্বের উপাচার্য অধ্যাপক ড. সাজ্জাদ হোসেন বলেন, শিক্ষামন্ত্রনালয়ের একজন উপ-সচিবের সঙ্গে কথা হয়েছে। উপসচিব জানিয়েছেন চলতি দায়িত্বের উপাচার্যের পদন্নোতি দেওয়ার ক্ষমতা নাই। ফলে নতুন উপাচার্য নিয়োগ না হওয়ায় শিক্ষকদেত পদোন্নতি দেওয়া সম্ভব নয়।

জনপ্রিয়