ঢাকা শুক্রবার, ১৯ এপ্রিল ২০২৪ , ৫ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ঢাবি উপাচার্যের সঙ্গে ইউনেস্কো পরিচালকের সাক্ষাৎ

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

ঢাবি উপাচার্যের সঙ্গে ইউনেস্কো পরিচালকের সাক্ষাৎ

ঢাকাস্থ জাতিসংঘের শিক্ষা, বিজ্ঞান ও সংস্কৃতি সংস্থা (ইউনেস্কো)-র পরিচালক ড. সুসান ভাইজ ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামানের সঙ্গে সাক্ষাৎ করেছেন। গতকাল রোববার ঢাবি উপাচার্যের কার্যালয়ে সাক্ষাৎকারটি অনুষ্ঠিত হয়। সাক্ষাৎকালে তাঁরা পারস্পরিক স্বার্থ-সংশ্লিষ্ট বিষয় নিয়ে বিশেষ করে ঢাকা বিশ্ববিদ্যালয় ও ইউনেস্কোর মধ্যে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম জোরদার করার ব্যাপারে মত বিনিময় করেন। ঢাকা বিশ্ববিদ্যালয়ে ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার বিষয়ে তারা ফলপ্রসূ আলোচনা করেন।
এসময় ড. সুসান ভাইজ এই ‘ইউনেস্কো চেয়ার’ প্রতিষ্ঠার অগ্রগতি এবং এর আওতায় সম্ভাব্য যেসব বিষয়ে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম পরিচালিত হবে, সে সম্পর্কে উপাচার্য অধ্যাপককে অবহিত করেন। 
উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান ঢাকা বিশ্ববিদ্যালযয়ে আসা এবং এর সঙ্গে যৌথ সহযোগিতামূলক শিক্ষা ও গবেষণা কার্যক্রম গ্রহণে আগ্রহ প্রকাশ করায় ড. সুসান ভাইজকে আন্তরিক ধন্যবাদ জানান।
এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন ঢাকাস্থ ইউনেস্কো’র হেড অব এডুকেশন মিস হুহুয়া ফ্যান এবং শিক্ষা বিষয়ক ন্যাশনাল প্রোগ্রাম অফিসার মি. ধানা রঞ্জন ত্রিপুরা।

জনপ্রিয়