ঢাকা শুক্রবার, ২৬ এপ্রিল ২০২৪ , ১২ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

পরিবেশ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি, রানারআপ চবি

শিক্ষা

আমাদের বার্তা, ঢাবি 

প্রকাশিত: ০০:০০, ২৯ মে ২০২৩

সর্বশেষ

পরিবেশ বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন ঢাবি, রানারআপ চবি

বিশ্ব পরিবেশ দিবস উপলক্ষ্যে ১০ম আন্তঃবিশ্ববিদ্যালয় বিতর্ক প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন হয়েছে ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি), রানারআপ চট্টগ্রাম বিশ্ববিদ্যালয় (চবি)। প্রতিযোগিতায় দেশের ১৬টি সরকারি ও বেসরকারি বিশ্ববিদ্যালয় অংশগ্রহণ করে।
গত শনিবার সন্ধ্যায় ‘প্লাস্টিক দূষণ সমাধানে - সামিল হই সকলে’ স্লোগানকে সামনে রেখে পরিবেশ অধিপ্তরের আয়োজনে এবং ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটির সহযোগিতায় বাংলাদেশ টেলিভিশন (বিটিভি) অডিটোরিয়ামে প্রতিযোগিতাটি অনুষ্ঠিত হয়। প্রতিযোগিতায় চ্যাম্পিয়ন দলকে ৪০ হাজার ও রানারআপকে ৩০ হাজার টাকার প্রাইজমানিসহ ক্রেস্ট দেওয়া হয়।
ফাইনাল রাউন্ডে নির্ধারিত প্রস্তাব ছিল ‘আইন প্রয়োগ নয়, জনসচেতনতাই পারে পলিথিন দূষণ রোধ করতে’। এতে ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি টিমের পক্ষে বিতর্ক করেছেন অর্পিতা গোলদার, মবিন মজুমদার ও মো. সাদিউর রহমান। প্রতিযোগিতায় শ্রেষ্ঠ বিতার্কিক হয়েছেন মবিন মজুমদার। দলকে সার্বিক সহযোগিতায় ছিলেন ডিবেটিং সোসাইটির চিফ মডারেটর মাহবুবা নাসরিন, সভাপতি মাহবুব মাসুম ও সাধারণ সম্পাদক ফুয়াদ হোসেন। অন্যদিকে চট্টগ্রাম ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটি (সিইউডিএস) টিমের পক্ষে বিতর্ক করেছেন মো. রেদোয়ান জাকির, অর্জন ত্রিপুরা ও সাঈদ বিন মহিউদ্দিন।
এদিকে ইতিহাসের অংশ হওয়া এই বিতার্কিকদের পাশাপাশি ঢাকা ইউনিভার্সিটি ডিবেটিং সোসাইটিকে অভিনন্দন ও শুভকামনা জানিয়েছেন বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান।

জনপ্রিয়