ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বই হবে আগ্রহের, স্কুল হবে প্রিয় প্রাঙ্গণ : গণশিক্ষা প্রতিমন্ত্রী

শিক্ষা

প্রকাশিত: ১৯:০৩, ৩ জুন ২০২৩

সর্বশেষ

বই হবে আগ্রহের, স্কুল হবে প্রিয় প্রাঙ্গণ : গণশিক্ষা প্রতিমন্ত্রী

প্রাথমিক ও গণশিক্ষা প্রতিমন্ত্রী মো. জাকির হোসেন বলেছেন, মানসম্মত প্রাথমিক শিক্ষা নিশ্চিত করতে বর্তমান সরকারের পদক্ষেপ বিশ্বব্যাপী প্রশংসিত হয়েছে। এ ধারা অব্যাহত রাখতে সরকার নতুন শিক্ষানীতির আলোকে প্রাথমিক শিক্ষাকে নতুন ধারায় এমনভাবে সাজিয়ে তুলছে যেখানে পাঠ্যবই হবে শিশুর পরম আগ্রহের, বিদ্যালয় হবে শিশুর প্রিয় প্রাঙ্গণ। 

শনিবার দুপুরে ঢাকা বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় খেলার মাঠে জাতীয় পর্যায়ে প্রাথমিক বিদ্যালয় ক্রীড়া প্রতিযোগিতার  পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ কথা বলেন।

প্রতিমন্ত্রী আরো বলেন, পড়াশোনা ও খেলাধুলা অঙ্গাঙ্গীভাবে সম্পৃক্ত। খেলাধুলা শিশুর স্বপ্নের জগৎ তৈরি করে। ভাবনা ও সম্ভাবনার অসংখ্য দুয়ার তৈরি করে। আর সে দুয়ার দিয়ে বাইরের পৃথিবী দেখতে শিশু বইয়ের প্রতি আকৃষ্ট  হয়। আর তাই প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় শিশুর পরিপূর্ণ বিকাশে পড়াশোনা ও খেলাধুলা দুটোর প্রতিই গুরুত্বারোপ করেছে।

প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন। 

ক' (১ম ও ২য় শ্রেণি) ও 'খ' ( ৩য়-৫ম শ্রেণি) বিভাগে ১২ টি ইভেন্টে ( 'ক' বিভাগে ৫টি এবং 'খ' বিভাগে ৭টি) ক্রীড়া প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

১ম, ২য় ও ৩য় স্থান অর্জনকারী শিক্ষার্থী যাথাক্রমে ৩০, ২৫ ও ২০ হাজার টাকার সাথে ১টি ক্রেস্ট, ও ১টি সনদপত্র পাবেন, যা জাতীয় প্রাথমিক শিক্ষা সপ্তাহের উদ্বোধন অনুষ্ঠানে প্রদান করা হবে। 

এর আগে প্রতিমন্ত্রী জাতীয় পতাকা উত্তোলন করেন এবং পায়রা ও বেলুন উড়িয়ে প্রতিযোগিতার উদ্বোধন করেন।

জনপ্রিয়