ঢাকা বুধবার, ০৮ মে ২০২৪ , ২৪ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

শ্রেণিকক্ষে ফিরলেন চাকরিচ্যুত হওয়া ইবি শিক্ষক

শিক্ষা

ইবি প্রতিনিধি

প্রকাশিত: ১৯:১৩, ৩ জুন ২০২৩

সর্বশেষ

শ্রেণিকক্ষে ফিরলেন চাকরিচ্যুত হওয়া ইবি শিক্ষক

অর্ধযুগ পরে চাকরি ফিরে পেয়েছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) ফিন্যান্স অ্যান্ড ব্যাংকিং বিভাগের চাকরিচ্যুত সহকারী অধ্যাপক আসাদুজ্জামান। গত সোমবার অনুষ্ঠিত বিশ্ববিদ্যালয়ের ২৫৯তম সিন্ডিকেট সভার মাধ্যমে তাকে চাকরিতে স্বপদে বহাল রাখার সিন্ধান্ত গৃহীত হয়।

গত ৩১ মে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান স্বাক্ষারিত এক প্রজ্ঞাপনের মাধ্যমে হাইকোর্টের আদেশ ও রায় অনুযায়ী তাকে স্বপদে বহাল রাখার বিষয়টি নিশ্চিত করেন।

প্রজ্ঞাপন সূত্রে জানা যায়, হাইকোর্ট ডিভিশন কর্তৃক আদেশ ও রায় অনুযায়ী তার বিরুদ্ধে আনীত অভিযোগ প্রমাণিত না হওয়ায় তাকে স্বপদে ১৬ এপ্রিল ২০১৭ হতে (সহকারী অধ্যাপক) পুনর্বহাল করা হয়েছে।

এ বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত রেজিস্ট্রার এইচ এম আলী হাসান বলেন, হাইকোর্ট তার পক্ষে রায় দিয়েছে এবং হাইকোর্টের নির্দেশেই তাকে স্বপদে পুনর্বহাল করা হয়েছে।

ক্যাম্পাস সূত্রে জানা যায়, ক্ষমতার অপব্যবহারসহ এক নারী শিক্ষার্থীর কথিত যৌন হয়রানির অভিযোগে বিশ্ববিদ্যালয়ের ২৩৬তম সিন্ডিকেটে আসাদুজ্জামানকে চাকরিচ্যুত করা হয়।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, চাকরিচ্যুত হওয়ার পর হাইকোর্টে আপিল করেন ওই শিক্ষক। তার বিরুদ্ধে আনিত অভিযোগ প্রমাণিত না হওয়ায় গত ৩১ জানুয়ারি তাকে চাকরিতে পুনর্বহালের নির্দেশ দেন হাইকোর্ট। পরবর্তীতে গত ২৯ মে অনুষ্ঠেয় ২৫৯তম সিন্ডিকেট সভায় তাকে চাকরিতে পুনর্বহালের চূড়ান্ত সিদ্ধান্ত গ্রহণ করা হয়।

এ বিষয়ে আসাদুজ্জামান বলেন, আলহামদুলিল্লাহ, আল্লাহর নিকট শুকরিয়া। আমি সম্মানের সঙ্গে আমরা চাকরিটা ফিরে পেয়েছি। হাইকোর্ট আমার প্রতি সুবিচার করছেন। আমি চাকরিতে যোগদান করেছি।

জনপ্রিয়