ঢাকা শনিবার, ২০ এপ্রিল ২০২৪ , ৬ বৈশাখ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

বোরকা পরায় ছাত্রীকে গালি

শিক্ষা

আমাদের বার্তা, লালমনিরহাট 

প্রকাশিত: ২১:৫২, ৬ জুন ২০২৩

সর্বশেষ

বোরকা পরায় ছাত্রীকে গালি

লালমনিরহাট সদরে বোরকা পরে ক্লাসে আসায় এক ছাত্রীকে ভর্ৎসনা করার অভিযোগ উঠেছে। পূর্ব সাপটানা উচ্চবিদ্যালয়ের সহকারী শিক্ষক ফেরদৌস আলীর বিরুদ্ধে এই অভিযোগ পাওয়া গেছে। এ ঘটনায় সালিসের চেষ্টা করা হলেও গত সোমবার শিক্ষার্থীরাসহ এলাকাবাসী বিদ্যালয়ে বিক্ষোভ দেখান। পরিস্থিতি সামাল দিতে জরুরি বৈঠক ডেকে ক্লাস ছুটি দিয়ে দেন প্রতিষ্ঠানপ্রধান ও সভাপতি। এ ব্যাপারে ভুক্তভোগী শিক্ষার্থীর বাবা সদর থানায় লিখিত অভিযোগ করেছেন।
অভিযোগে বলা হয়, আইসিটি শিক্ষক ফেরদৌস গত বৃহস্পতিবার মধ্যাহ্ন বিরতির পর দশম শ্রেণিতে ক্লাস নিতে যান। এ সময় এক ছাত্রীকে বোরকা পরে আসায় ভর্ৎসনা করেন। মেয়েটি বাড়ি গিয়ে বিষয়টি পরিবারকে জানায়। এ ঘটনায় বিকেলে বিদ্যালয়ের সভাপতি ও প্রধান শিক্ষক সালিস বৈঠক করেন এবং মেয়েটির পরিবারকে বাড়াবাড়ি না করতে হুমকি দেওয়া হয়। বিষয়টি জানাজানি হলে এলাকাবাসী ক্ষুব্ধ হয়ে ওঠে। তাঁরা গতকাল বিদ্যালয়ে মানববন্ধন ও প্রতিবাদ সমাবেশের ডাক দেন। এতে এলাকাবাসী উপস্থিত হতে শুরু করলে সভাপতির লোকজন তাঁদের বাধা দেন। পরে সভাপতি ও প্রধান শিক্ষক জরুরি বৈঠকের কথা বলে স্কুল ছুটি ঘোষণা করেন।
এ বিষয়ে বিদ্যালয়ের প্রধান শিক্ষক গোলাম সরওয়ার বলেন, ‘আইসিটি শিক্ষক একজন ছাত্রীকে অশ্লীল ভাষায় গালিগালাজ করেছেন। মেয়েটি অভিযোগ করায় ওই শিক্ষক তার বাড়িতে গিয়ে মাফ চেয়ে আসেন। এলাকাবাসীর দাবির পরিপ্রেক্ষিতে আমরা জরুরি মিটিং ডেকেছি। মিটিংয়ে কারণ দর্শানোর নোটিশসহ প্রয়োজনীয় প্রাতিষ্ঠানিক ব্যবস্থা নেওয়া হবে।’
জেলা শিক্ষা কর্মকর্তা আব্দুল বারী জানান, ওই শিক্ষকসহ সংশ্লিষ্ট সবার কাছে এর ব্যাখ্যা চাওয়া হবে। এটি তদন্ত করে দ্রুত ব্যবস্থা নেওয়া হবে।
লালমনিরহাট সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এরশাদুল আলম বলেন, ‘অভিযোগ পেয়েছি। তদন্ত করে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।’

জনপ্রিয়