ঢাকা মঙ্গলবার, ১৮ জুন ২০২৪ , ৩ আষাঢ় ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

খেলা

ক্রীড়া ডেস্ক

প্রকাশিত: ১৫:৩০, ৬ সেপ্টেম্বর ২০২৩

আপডেট: ১৫:৪০, ৬ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

টস জিতে ব্যাটিংয়ে বাংলাদেশ

এশিয়া কাপের সুপার ফোর শুরু হচ্ছে আজ। ট্রেডিশনাল সেমিফাইনাল আয়োজন না করে সেরা চারটি দল নিয়ে আয়োজন করা হচ্ছে সুপার ফোরের। যাতে ম্যাচ বাড়ানো যায়। এই রাউন্ডে সবাই সবার সঙ্গে একটি করে ম্যাচ খেলবে।

বাংলাদেশ এবং পাকিস্তানকে দিয়েই আজ শুরু হচ্ছে সুপার ফোরের লড়াই। লাহোরের গাদ্দাফি স্টেডিয়ামে আজ স্বাগতিকদের মুখোমুখি টাইগাররা। এই ম্যাচে বাবর আজমের সঙ্গে টস করতে নেমে জয় পেলেন বাংলাদেশ অধিনায়ক সাকিব আল হাসান। টস জিতেই প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিলেন সাকিব।

এ নিয়ে টানা তিন ম্যাচে টস জিতলেন সাকিব। গ্রুপ পর্বের দুই ম্যাচেও টস জিতে প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নিয়েছিলেন তিনি। লাহোরের এই মাঠেই আফগানদের বিপক্ষে টস জিতে ব্যাট করতে নেমে বাংলাদেশ সংগ্রহ করেছিলো ৩৩৪ রান। মেহেদী হাসান মিরাজ এবং নাজমুল হোসেন শান্ত- দু’জনই সেঞ্চুরি করেছিলেন।

টস জিতে ব্যাট করার সিদ্ধান্ত সম্পর্কে সাকিব বলেন, ‘আমরা যদি স্কোরবোর্ডে ভালো কিছু রান তুলতে পারি, তাহলে তাদের (পাকিস্তান) ওপর চাপ সৃষ্টি করা যাবে। আফগানিস্তানের বিপক্ষে যা করেছিলাম, সেটা এই ম্যাচেও করতে চাই। তবে, আমরা আজ মুখোমুখি হচ্ছি বিশ্বের এক নম্বর দলের বিক্ষে। যে কারণে আমাদের নিজেদের সেরা খেলাটাই উপহার দিতে হবে। তাদের শক্তি এবং দুর্বলতার বিষয়টা আমরা জানি। আমরাও এই চ্যালেঞ্জটার মুখোমুখি হতে চাই এবং এই চ্যালেঞ্জ উৎরাতে চাই।’

বাবর আজমও চেয়েছিলেন প্রথমে ব্যাট করতে। তিনি বলেন, ‘আমরাও চেয়েছিলাম প্রথমে ব্যাট করতে। তবে উইকেটে হালকা ঘাস রয়েছে। আমরা এ সুবিধাটা কাজে লাগাতে চাই। আমরা আমাদের সব পেসারদের দিকে তাকিয়ে আছি। তারা ভালো বোলিং করবে। এই ম্যাচের দিকেই তাকিয়ে আছি। চেষ্টা করবো রেকর্ড ভাঙার। তবে, ম্যাচ জয়টাই আমাদের লক্ষ্য সবার আগে।’

বাংলাদেশ একাদশ

মোহাম্মদ নাঈম, মেহেদী হাসান মিরাজ, লিটন দাস, তাওহিদ হৃদয়, সাকিব আল হাসান (অধিনায়ক), মুশফিকুর রহিম (উইকেটরক্ষক), শামীম হোসেন পাটোয়ারী, আফিফ হোসেন ধ্রুব, তাসকিন আহমেদ, শরিফুল ইসলাম এবং হাসান মাহমুদ।

পাকিস্তান একাদশ

ফাখর জামান, ইমাম-উল হক, বাবর আজম (অধিনায়ক), মোহাম্মদ রিজওয়ান (উইকেটরক্ষক), আগা সালমান, ইফতিখার আহমেদ, শাদাব খান, ফাহিম আশরাফ, শাহিন শাহ আফ্রিদি, নাসিম শাহ এবং হারিস রউফ।

জনপ্রিয়