ঢাকা সোমবার, ২২ জুলাই ২০২৪ , ৬ শ্রাবণ ১৪৩১ আর্কাইভস ই পেপার

nogod
nogod
bkash
bkash
uttoron
uttoron
Rocket
Rocket
nogod
nogod
bkash
bkash

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য থাকছে রিজার্ভ ডে

খেলা

আমাদের বার্তা ডেস্ক

প্রকাশিত: ১৬:০৮, ৮ সেপ্টেম্বর ২০২৩

সর্বশেষ

ভারত-পাকিস্তান ম্যাচের জন্য থাকছে রিজার্ভ ডে

আকস্মিকভাবে এশিয়া কাপের সুপার ফোরের ম্যাচে রিজার্ভ ডে রাখার সিদ্ধান্ত নিয়েছে এশিয়ান ক্রিকেট কাউন্সিল (এসিসি)। তবে সব ম্যাচের জন্য নয়। কেবল মাত্র ভারত-পাকিস্তান ‘ক্রিকেট ক্ল্যাসিকো’ ম্যাচেই থাকছে এই রিজার্ভ ডে। এই টুর্নামেন্টে ফাইনাল ছাড়া এটাই একমাত্র ম্যাচ, যেখানে রিজার্ভ ডে (অতিরিক্ত একটি দিন) যোগ করা হলো। খবর ইএসপিএন ক্রিকইনফোর।

হাইব্রিড মডেলে অনুষ্ঠিত চলমান এশিয়া কাপের পাকিস্তান পর্ব শেষ হয়েছে সুপার ফোরের প্রথম ম্যাচ দিয়ে। সুপার ফোরের বাকি ম্যাচগুলো হবে শ্রীলঙ্কার কলম্বোয়। শিরোপা নির্ধারণী ম্যাচও কলম্বোতেই অনুষ্ঠিত হবে। এর মধ্যে সুপার ফোরের সবগুলো ম্যাচে বৃষ্টি সম্ভাবনা আছে। বৃষ্টির কারণে ভারত-পাকিস্তানের গ্রুপপর্বের ম্যাচ ভেস্তে গেছে। আগামী রোববার (১০ সেপ্টেম্বর) সুপার ফোরেও ভারত-পাকিস্তানের ম্যাচ বৃষ্টির সম্ভাবনা রয়েছে ৯০ শতাংশ।

ক্রিকেট বিষয়ক ওয়েবসাইট ক্রিকইনফোর এক প্রতিবেদন বলা হয়েছে, এ দু’টি ম্যাচে রিজার্ভ ডে যোগ করা হলেও ম্যাচের নির্ধারিত দিনেই খেলা শেষ করার চেষ্টা করা হবে। প্রয়োজনে ম্যাচের দৈর্ঘ্যও কমানো হবে। বৃষ্টি কিংবা অন্য কারণে রিজার্ভ ডে-তে ম্যাচ নেয়া হলেও ম্যাচের দৈর্ঘ্য একই থাকবে এবং নির্ধারিত দিনে ম্যাচ যেখানে অসমাপ্ত রাখা হয়েছিল, রিজার্ভ ডে-তে খেলা সেখান থেকেই শুরু হবে।

উল্লেখ্য, বৃষ্টি শঙ্কায় এর আগে সুপার ফোরের ম্যাচগুলো কলম্বো থেকে সরিয়ে হাম্বানটোটায় নিতে চেয়েছিল পিসিবি। তবে রাজী হয়নি ভারত। সেখান সুযোগ-সুবিধা পর্যাপ্ত নয় বলে জানায় তারা। সে কারণে আলোচনা থাকলেও আর ভেন্যু পরিবর্তন করেনি এসিসি।

জনপ্রিয়